শিরোনাম

উৎসব মুখর পরিবেশে

ব্রাহ্মণবাড়িয়ায় মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | শুক্রবার, ২৪ ডিসেম্বর ২০২১ | পড়া হয়েছে 148 বার

ব্রাহ্মণবাড়িয়ায় মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

উৎসব মুখর পরিবেশে শুক্রবার ২৪শে ডিসেম্বর, ২০২১ সকালে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার চিনাইরে অনুষ্ঠিত হয়েছে ১৭তম শিশু মেধাবৃত্তি পরীক্ষা।

চিনাইর শিশু মেধাবৃত্তি ফাউন্ডেশন আয়োজিত এই মেধাবৃত্তি পরীক্ষায় ব্রাহ্মণবাড়িয়া জেলার ৮টি উপজেলার ৬৪টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম থেকে পঞ্চম শ্রেণির ১ হাজার ৪২ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে।


চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অর্নাস কলেজ ও চিনাইর আঞ্জুমানআরা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকাল ১০ টা থেকে বেলা ১১টা এবং বেলা পৌনে ১২টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত দুই শিফটে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালে কেন্দ্র পরিদর্শন করেন ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং চিনাইর শিশু মেধাবৃত্তি ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী ও ফাউন্ডেশনের সভাপতি, মাউশির সাবেক মহাপরিচালক ও ইউনির্ভাসিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ট্রেজারার প্রফেসর ফাহিমা খাতুন।

পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, চিনাইর শিশু মেধাবৃত্তি ফাউন্ডেশন এদেশের শিশুদের মেধা বিকাশে কাজ করছে। শিশু মেধাবৃত্তি এবং শিশুমেলা ইতোমধ্যে গোটা জেলার শিশুদের কাছে একটি আকর্ষণীয় শিক্ষার কর্মসূচি হিসেবে গণ্য হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্য থেকে ট্যালেনপুলে বৃত্তি পাবে শতকরা ৫ ভাগ, জেনারেল গ্রেডে বৃত্তি পাবে শতকরা ১০ ভাগ। এছাড়াও ৮ উপজেলা থেকে ট্যালেনপুল ও জেনারেল কোটা ব্যতীত প্রতি শ্রেণি থেকে সর্বোচ্চ নম্বরধারী ১জন করে মোট ৪০ জনকে বৃত্তি দেয়া হবে। বৃত্তির পরিমাণ এককালীন- ট্যালেনপুলে ৩০০০ হাজার, জেনারেল গ্রেডে ২ হাজার ৫০০, উপজেলা কোটা বৃত্তি ১ হাজার ৫০০ টাকা। এছাড়াও উবায়দুল মোকতাদির চৌধুরী ডিস্টিংশন এওয়ার্ড পাবে পঞ্চম শ্রেণি থেকে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত (৯৫ বা তদূর্ধ্ব) একজন।

এদিকে শিশুমেধা বৃত্তি পরীক্ষা উপলক্ষে চিনাইরে শিক্ষার্থী, তাদের অভিভাবক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসা শিক্ষকদের মিলন মেলায় পরিনত হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসা শিক্ষক, অভিভাবক এবং আগত অতিথিদেরকে আপ্যায়নের ব্যবস্থা করেন আব্দুর রউফ চৌধুরী স্মৃতি সমাজকল্যাণ সংঘ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১