শিরোনাম

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে

ব্রাহ্মণবাড়িয়ায় মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | সোমবার, ২৭ জুলাই ২০২০ | পড়া হয়েছে 160 বার

ব্রাহ্মণবাড়িয়ায় মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ায় মুক্ত জলাশয়ে ৫০ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। সোমবার (২৭শে জুলাই, ২০২০) দুপুর ১২টায় পৌর এলাকার কাউতলী আদালত চত্বরে কুরুলিয়া খালে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খাঁন এই মাছের পোনা অবমুক্ত করেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শামছুজ্জামান, জেলা মৎস্য অফিসার তাজমহল বেগম, সদর উপজেলা মৎস্য অফিসার মোঃ সামছু উদ্দিনসহ জেলা প্রশাসন ও মৎস্য বিভাগের কর্মকর্তা- কর্মচারীগন উপস্থিত ছিলেন। এ সময় ৫০ কেজি রুই, কাতল, মৃগেলসহ বিভিন্ন প্রজাতির কার্প জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়।


মাছের পোনা অবমুক্ত শেষে জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খাঁন বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে জেলার প্রতিটি উপজেলায় ১ লাখ টাকার মাছের পৌনা অবমুক্ত করা হবে।

তিনি বলেন, মৎস্য সপ্তাহের মধ্যে এ পর্যন্ত জেলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। কারেন্ট জাল জব্দের পাশাপাশি জরিমানা করা হয়েছে। তিনি বলেন, মাছের বংশ রক্ষায় ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

এ সময় জেলা মৎস্য অফিসার তাজমহল বেগম জানান, মাছের বংশ রক্ষার জন্যে কারেন্ট জালের অপব্যবহার রোধে জেলা প্রশাসন এবং মৎস্য বিভাগ যৌথভাবে অভিযান পরিচালনা করছে। চাষাবাদ ব্যতিত বাজারে ৯ ইঞ্চির নিচে কেউ কার্প জাতীয় মাছের পোনা বিক্রি করতে পারবেনা। এটা আইনত দন্ডনীয় অপরাধ। কেউ অবৈধভাবে মাছের পোনা বাজারজাত করলে তাকে আইনের আওতায় আনা হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১