শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় মা-শিশু স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : | শনিবার, ১২ মে ২০১৮ | পড়া হয়েছে 102 বার

ব্রাহ্মণবাড়িয়ায় মা-শিশু স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক সম্মেলন অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়ায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আই.ই.এম ইউনিট এবং সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের উদ্যোগে পৌরসভা সহ সদর উপজেলার ১১টি ইউনিয়নের ২৫টি পরিবারের নব-দম্পত্তি পদ্ধতি গ্রহনকারী ও শিশু- কিশোরদেরকে পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক সম্মেলন অনুষ্ঠিত হয়।

আজ শনিবার (১২.০৫.২০১৮) সকাল ১০টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান।


সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সোহেল রানা, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ভেসিমিনেশন অফিসার শিলা দাস চৌধুরী।

মোঃ আকিব উদ্দিনের পরিচালনায় সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন আব্দুল মান্নান।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, সরকার নারীদের উন্নয়নে জন্য কাজ করছে। প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ে বর্তমানে ছাত্রের চেয়ে ছাত্রীর সংখ্যা বেশী। তিনি বলেন, সুস্থ্য দেহ, সুস্থ্য মন। সরকার তৃণমূলের মানুষের জন্য স্বাস্থ্যসেবাকে জনগনের দোরগোড়ায় পৌছে দিয়েছে। তিনি বলেন, মেয়েদের ১৮ বছরের আগে বিয়ে ও ২২ বছরের আগে সন্তান নয়। তিনি বলেন, আমাদের সন্তানদেরকে আমাদেরকে মানুষ করতে হবে, শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তিনি পরিকল্পিত পরিবারের উপর গুরুত্বারোপ করে বলেন, ভেবে চিন্তে আমাদেরকে সন্তান নিতে হবে। দুটি সন্তানই যথেষ্ট, একটি নিলে ভালো হয়। তিনি বলেন, কোন অবস্থাতেই একটি ছেলে সন্তানের জন্য ৫টি মেয়ে সন্তান নেয়া উচিত নয়।

তিনি বলেন, সন্তানদেরকে শিক্ষিত হিসেবে গড়ে তুলতে সর্বাত্মক চেষ্টা করতে হবে। ফেসবুকে শিশুদের পড়াশুনায় যাতে ক্ষতি না করতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে। ফেসবুকে এমন কোন ব্যক্তির সাথে সম্পর্ক করা যাবেনা যা আমাদের সন্তানদেরকে বিপদে ফেলে দিবে।

আলোচনা সভা শেষে কিশোর, কিশোরী ও নব-দম্পতিদের মধ্যে কুইজ ও রচনা প্রতিযোগীতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরন করা হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১