শিরোনাম

নানা আয়োজনে

ব্রাহ্মণবাড়িয়ায় মহান বিজয় দিবস উদযাপিত

স্টাফ রিপোর্টার | বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর ২০২১ | পড়া হয়েছে 96 বার

ব্রাহ্মণবাড়িয়ায় মহান বিজয় দিবস উদযাপিত

ব্রাহ্মণবাড়িয়ায় যথাযথ মর্যাদায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস উদযাপিত করা হয়। দিবসটি উপলক্ষে নানা কর্মসূচী পালিত হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার ভোরে ৫০ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসের শুরু হয়।

পরে স্থানীয় ফারুকী পার্কের শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।


পরে পর্যায়ক্রমে শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তক অর্পন করেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান, পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান, পৌর মেয়র মিসেস নায়ার কবির, জেলা আওয়ামীলীগ, জেলা বিএনপি, জেলা জাতীয় পার্টি, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও নানা শ্রেণী পেশার মানুষ।

পুষ্পস্তক অর্পন শেষে স্থানীয় নিয়াজ মুহম্মদ স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, ডিসপ্লে ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।

জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান, পৌর মেয়র মিসেস নায়ার কবির, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, এখনো মুক্তিযুদ্ধ বিরোধী একটি শক্তি নানাভাবে বাংলাদেশের অগ্রগামিতাকে থামিয়ে দিতে নানা পাঁয়তারা করছে। এদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। ওই অপশক্তি আমাদের মুক্তিযুদ্ধের চেতনাকে আঘাত করে যাচ্ছে, কিন্তু আমরা সেই ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহন করতে পারছিনা। যা অত্যন্ত দুঃখজনক। তাই মুক্তিযুদ্ধের চেতনাকে তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে মুক্তিযোদ্ধাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। মুক্তিযুদ্ধের চেতনাদীপ্ত তরুণ প্রজন্ম গড়ে উঠলেই যে লক্ষ্য নিয়ে এ দেশ স্বাধীন করা হয়েছিল সেই কাঙ্খিত লক্ষ্যে পৌছানো সম্ভব।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১