শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় বেড়েছে পেঁয়াজের ঝাঁজ

শামীম-উন-বাছির | বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০ | পড়া হয়েছে 149 বার

ব্রাহ্মণবাড়িয়ায় বেড়েছে পেঁয়াজের ঝাঁজ

ব্রাহ্মণবাড়িয়ায় একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে কেজিপ্রতি ১০/১৫টাকা। গত মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ার আনন্দ বাজার, ফারুকী বাজারসহ বিভিন্ন বাজারে ৬০ টাকা কেজি পেঁয়াজ বিক্রি করা হলেও বুধবার (১৬ই সেপ্টেম্বর, ২০২০) পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০/৭৫ টাকা কেজি দরে।এদিকে দাম বৃদ্ধির কারনে বাজারের অনেক দোকানে পেঁয়াজ পাওয়া যাচ্ছেনা।

শহরের জগত বাজারে নাম প্রকাশে অনিচ্ছুক একজন গৃহিনী বলেন, পেঁয়াজের দাম আস্তে আস্তে আমাদের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। তিনি বলেন, দাম বাড়ায় সামান্য পেঁয়াজ কিনেছি।


শহরের আনন্দ বাজারে ক্রেতা মহসিন মিয়া বলেন, পেঁয়াজের দাম দ্রুত বাড়ার কারনে নিম্ন আয়ের লোকজন কষ্ট করছে। ক্রেতারা দোকানীদের কাছে জিম্মি হয়ে যাচ্ছে।

শহরের জগত বাজারের আড়ৎ মালিক মোঃ ইলিয়াস মিয়া বলেন, গত সোমবার ৬০ টাকা কেজি দরে পেঁয়াজ পাইকারি কিনে ৬৫ টাকা কেজি বিক্রি করেছি। বুধবার বাজার থেকে ৭০ টাকা দরে কিনে ৭৫ টাকা কেজি দরে বিক্রি করছি। তিনি বলেন, ভারত থেকে পেঁয়াজ না আসায় প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে।

জগত খুচরা বিক্রেতা কাউসার ট্রডার্সের মালিক মোঃ নাসির মিয়া বলেন, গত ১ সপ্তাহ আগেও পেঁয়াজের পাইকারি দাম ছিল ৪৫ টাকা। তা বিক্রি করেছি ৬০ টাকা দরে। বুধবার বাজারে পাইকারি পেঁয়াজের দাম ৬৩-৬৪ টাকা তা খুচরা বিক্রি হচ্ছে ৭০ থেকে ৭৫ টাকায়।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সন্দীপ তালুকদার বলেন, অন্যান্য জেলার মত ব্রাহ্মণবাড়িয়াতেও বেড়েছে পেয়াঁজের দাম। একদিনের ব্যবধানে কেজি প্রতি দাম বৃদ্ধি পেয়েছে ৮ থেকে ১০ টাকা। বিক্রেতারা যেন ইচ্ছেকৃতভাবে দাম বাড়াতে না পারে এজন্য জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় আমরা বিভিন্ন বাজারে নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করছি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০