শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব রেডক্রস এবং রেড ক্রিসেন্ট দিবস পালিত

স্টাফ রিপোর্টার : | মঙ্গলবার, ০৮ মে ২০১৮ | পড়া হয়েছে 122 বার

ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব রেডক্রস এবং রেড ক্রিসেন্ট দিবস পালিত

রেড ক্রিসেন্টের জনক জ্বিন হিনরী ডুনান্টের ১৯০তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস যথাযোগ্য মর্যাদায় ব্রাহ্মণবাড়িয়া উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার (০৮.০৫.২০১৮) ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের আয়োজনে সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।


এর আগে সকাল ৯টায় ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিট ভবন প্রাঙ্গণে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

পতাকা উত্তোলন শেষে ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিট কার্যালয়ে স্বেচ্ছায় রক্তাদান কর্মসূচীর উদ্বোধন করা হয়। পরে ভবন প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গনে এসে শেষ হয়। র‌্যালি শেষে অনুষ্ঠিত আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ চেয়ারম্যান ও ইউনিটের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফিকুল আলম এমএসসি। ইউনিটের ভাইস চেয়ারম্যান মোঃ জায়েদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিটের সেক্রেটারী এডঃ এমদাদুল হক চৌধুরী, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম সোপান, ইউনিট কার্য নির্বাহী কমিটির সদস্য ও সাবেক যুব প্রধান সাংবাদিক মোঃ শাহজাদা, ইউনিট কার্যনির্বাহী সদস্য মাশুকুল কবির, আশিকুর রহমান সোহাগ, শামীমা মুজিব, সাংবাদিক বাহারুল ইসলাম মোল্লা প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন ইউনিট লেভেল অফিসার ও সহকারী পরিচালক আতিকুর রহমান।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুব রেড ক্রিসেন্ট ইউনিটের সাবেক যুব প্রধান এডঃ সামসুজ্জামান চৌধুরী কানন, অলি আহাদ রতন।

পবিত্র কোরআন তেলওয়াত করেন শেখ আফজাল ও পবিত্র গীতা পাঠ করেন অসিম ঐশ্বর্য্য সরকার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব শফিকুল আলম এমএসসি বলেন, রেড ক্রিসেন্ট এর জনক স্যার জ্বীন হেনরী ডুনান্ট মানবতার সেবার সংগঠন রেড ক্রিসেন্টকে প্রতিষ্ঠা করেছিল। তিনি যে আদর্শ ও উদ্দেশ্য নিয়ে এই প্রতিষ্ঠানটিকে দাড় করিয়েছিলেন এর সুফল সারা বিশ্বে নিপীড়িত মানুষ ভোগ করছে। এই সংগঠন আর্ত মানবতায় নিয়োজিত একটি সুশৃঙ্খল মানবসেবী সংগঠন। তিনি এ সময় আরো বলেন, আমাদের কোমলমতী শিক্ষার্থীরা রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যক্রমে অংশগ্রহণ করে তাদেরকে মানবতার সেবায় নিজেকে তৈরী করতে সক্ষম হবে বলে আমার বিশ্বাস। এই কার্যক্রমে এগিয়ে এসে তারা একদিন সমাজের সৎ ও নিষ্ঠাবান মানবসেবী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবে। পরে যুব রেড ক্রিসেন্টের পরিবেশনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০