শিরোনাম

আচরণবিধি লঙ্ঘনের দায়ে

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির মেয়র ও এক কাউন্সিলর প্রার্থীকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | রবিবার, ১৪ ফেব্রুয়ারি ২০২১ | পড়া হয়েছে 155 বার

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির মেয়র ও এক কাউন্সিলর প্রার্থীকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মোঃ জহিরুল হক খোকন (ধানের শীষ) এবং পৌর সভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোঃ মিজানুর রহমান আনসারীকে (উটপাখী) কে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রশান্ত বৈদ্যের নেতৃত্বে শনিবার বিকেলে ও সন্ধ্যায় পৃথক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দু’জনকে ৩০ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।


এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রশান্ত বৈদ্য বলেন, শনিবার বিকেলে বিনা অনুমতিতে ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মিজানুর রহমান আনসারী (উটপাখী) তার এলাকায় মিছিল বের করেন। এজন্য তাঁকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপর দিকে রাতে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী জহিরুল হক খোকন (ধানের শীষ) আচরণবিধি না মেনে মিছিল-সমাবেশ করেন। এজন্য তাকেও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, প্রার্থী কর্তৃক পৌরসভা নির্বাচন আচরণ বিধিমালা ২০১৫ এর ৭(খ) (নির্বাচনী সমাবেশের পূর্বে থানার অনুমতি না থাকা)এবং ১১ (২) ধারা (৫ জনের বেশি একত্রে মিছিল ও শোডাউন না করা) লঙ্ঘনের কারনে ৩১(১) ধারার বিধানবলে প্রত্যেককে ৩০ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা আরোপ করে আদায় করা হয়। তিনি বলেন, ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮