শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় বাল্য বিয়ে করতে এসে কারাগারে গেলেন বর

শফিকুল ইসলাম সোহেল | মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০১৯ | পড়া হয়েছে 395 বার

ব্রাহ্মণবাড়িয়ায় বাল্য বিয়ে করতে এসে কারাগারে গেলেন বর

ব্রাহ্মণবাড়িয়ায় বাল্য বিয়ে করতে এসে কারাগারে গেলেন দ্বীন ইসলাম-(২৫) নামে এক যুবক। গত শুক্রবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়–য়া বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে বাল্য বিয়ে বন্ধ করে দেন এবং বর দ্বীন ইসলামকে ১ মাসের কারাদণ্ড প্রদান করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার দুপুরে সদর উপজেলার নাটাই (উত্তর) ইউনিয়নের ভাটপাড়া গ্রামের পশ্চিমপাড়ার ১৩ বছরের শিশু ও স্থানীয় একটি মাদরাসার অষ্টম শ্রেণীর ছাত্রীর সাথে একই এলাকার আমিনুল ইসলামের ছেলে দ্বীন ইসলামের বিয়ে হওয়ার কথা ছিলো।


খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়–য়া বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে বাল্য বিয়ে বন্ধ করে দেন ও বর দ্বীন ইসলামকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। পরে তিনি কনে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না মর্মে তার পরিবারের কাছ থেকে মুচলেকা আদায় করেন।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়–য়া বলেন, বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৭(১) ধারায় বর দ্বীন ইসলামকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। বাল্য বিয়ের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১