শিরোনাম

উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে

ব্রাহ্মণবাড়িয়ায় বাল্য বিয়ে থেকে রক্ষা পেল ষষ্ঠ শ্রেণীর ছাত্রী

স্টাফ রিপোর্টার | বৃহস্পতিবার, ০৮ আগস্ট ২০১৯ | পড়া হয়েছে 340 বার

ব্রাহ্মণবাড়িয়ায় বাল্য বিয়ে থেকে রক্ষা পেল ষষ্ঠ শ্রেণীর ছাত্রী

ব্রাহ্মণবাড়িয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে ষষ্ঠ শ্রেণীর স্কুল ছাত্রী কাজল আক্তার কুসুম-(১৩)। বৃহস্পতিবার (০৮ আগস্ট ২০১৯) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়া পৌর এলাকার পশ্চিম মেড্ডার মিন্দালী পাড়ায় বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে এই বিয়ে ভেঙ্গে দেন। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে কনের মা হারিজা বেগমকে ৫০ হাজার টাকা জরিমানা এবং মেয়ে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেনা মর্মে তার কাছ থেকে মুচলেকা আদায় করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, পশ্চিম মেড্ডার মিন্দালীপাড়ার প্রবাসী মোকতার হোসেনের কন্যা ও গভঃ মডেল গালর্স হাই স্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী কাজল আক্তার কুসুমের সাথে পৌর এলাকার ভাদুঘর গ্রামের বাহার মিয়ার ছেলে ফুলন মিয়া (আসিফ) এর বিয়ের দিন ধার্য্য করা হয়। বৃহস্পতিবার এই বিয়ে হওয়ার কথা ছিলো। সহপাঠীর বাল্য বিয়ের বিষয়টি মেনে নিতে পারেনি গভঃ গালর্স হাই স্কুলের স্টুডেন্ট কাউন্সিলের সদস্যরা। গত বুধবার তারা বিষয়টি অবহিত করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে যান। কিন্তু উপজেলা নির্বাহী কর্মকর্তাকে না পেয়ে চলে আসে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া পরে বিষয়টি জানতে পেরে বৃহস্পতিবার দুপুরে বরপক্ষ পৌছার আগেই পুলিশ নিয়ে বিয়ে বাড়িতে উপস্থিত হন। বন্ধ করে দেন বাল্য বিয়ে। এ সময় কনের মা হারিজা বেগমকে বাল্য বিয়ের আয়োজন করায় ৫০ হাজার টাকা জরিমানা করেন এবং মেয়ে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে তার কাছ থেকে মুচলেকা আদায় করেন। এ সময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শরীফা বেগম, গভঃ গালর্স হাই স্কুলের শিক্ষক মোঃ গিয়াস উদ্দিন মৃধা এবং সদর মডেল থানার এএসআই মোঃ সেলিম উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়া বলেন, গভঃ গালর্স হাই স্কুলের স্টুডেন্ট কাউন্সিলের সদস্যদের মাধ্যমে তিনি বাল্য বিয়ে অনুষ্ঠানের বিষয়টি জানতে পেরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বাল্য বিয়ে বন্ধ করে দিয়েছেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১