শিরোনাম

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসার মধ্যে দিয়ে

ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

স্টাফ রিপোর্টার | বৃহস্পতিবার, ১৮ মার্চ ২০২১ | পড়া হয়েছে 170 বার

ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসার মধ্যে দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গত বুধবার সকাল ১০টায় শহরের বঙ্গবন্ধু স্কয়ারের জাতীয় বীর আবদুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

প্রথমেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।


পরে পর্যায়ক্রমে জেলা প্রশাসনের পক্ষে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন, পুলিশ বিভাগের পক্ষে পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পৌর সভার পক্ষে পৌর মেয়র মিসেস নায়ার কবীর, জেলা আওয়ামী লীগ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়।

পুষ্পস্তক অর্পনের আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে রাষ্ট্রীয় সালাম প্রদর্শন করা হয়।
পুষ্পস্তক অর্পন শেষে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, আমি খুবই আবেগ তাড়িত, আবেগাপ্লুত। আমি সৌভাগ্যবান, কারণ সেইদিন আমার কাঁধে বঙ্গবন্ধুর হাত পড়ে ছিল। সে দিনের কথা কোনদিন ভুলতে পারবোনা। তাঁর স্নেহ-ভালোবাসা সমগ্র জাতির জন্য যেমন ছিল, আমার জন্যও তেমন ছিলো। আমি বঙ্গবন্ধুকে ব্যক্তিগতভাবে কাছে পাওয়ার স্মৃতি কখনো ভুলতে পারবো না।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পরে আমাদের দল এবং দলের অনেকে বিভ্রান্ত অবস্থায় ছিলো।
বঙ্গবন্ধুর হত্যার বিচারের দাবিতে প্রথম যারা মাঠে নেমেছিলেন আমি তাদের একজন ছিলাম। আমি বঙ্গবন্ধুকে ভালোবাসি। আমি মনে করি তার দর্শন অসাম্প্রদায়িক বাংলাদেশ, গণতান্ত্রিক বাংলাদেশ, ধর্ম নিরপেক্ষ বাংলাদেশ। বঙ্গবন্ধু আমাদেরকে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, বিজ্ঞানমনস্ক একটি সুন্দর বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখিয়েছিলেন। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই স্বপ্ন বাস্তবায়নের দিকে যাচ্ছি। তিনি শেখ হাসিনার নেতৃত্বে দেশ গড়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

পুষ্পস্তক অর্পন শেষে স্থানীয় সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

জেলা প্রশাসক হায়াত-উদ দৌলা খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পৌর মেয়র মিসেস নায়ার কবির, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার প্রমুখ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১