শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় ফার্মাসিষ্টদের দুই মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | শনিবার, ০২ জানুয়ারি ২০২১ | পড়া হয়েছে 126 বার

ব্রাহ্মণবাড়িয়ায় ফার্মাসিষ্টদের দুই মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়ায় বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল, ঔষধ প্রশাসন অধিদপ্তর ও কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতির আয়োজনে জেলার ফার্মাসিষ্টদের দুই মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুক্রবার ১ জানুয়ারি, ২০২১শুরু হয়েছে।

শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের হলরুমে প্রধান অতিথি হিসেবে দুই মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের কনসালটেন্ট ও গাইনী বিভাগের প্রধান ডাঃ ফৌজিয়া আক্তার।


উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা নিউরোসাইন্স হাসপাতালের সহকারী অধ্যাপক ও শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ মনির হোসেন, বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিষ্টস সমিতি, ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি আহমদ হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আবু কাউছার, ফার্মেসী কাউন্সিলের প্রতিনিধি ও প্রশিক্ষক রেজাউল হক ও আফসার সাইফ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডাঃ ফৌজিয়া আক্তার বলেন, যে কোন বিষয়ে প্রশিক্ষনের কোন বিকল্প নেই। আপনারা যারা প্রশিক্ষণ নিচ্ছেন তারা সবাই আমাদের সহযোগী। কারণ আমরা যখন রোগীদেরকে ঔষধ লিখে দেই তখন রোগীরা আপনাদের কাছে যায়। আপনারা যখন তাদের ঔষধ বুঝিয়ে খাবার নিয়ম বলে দেন তখন রোগীরা ঔষধ খেয়ে সুস্থ হয়। একজন রোগীকে সুস্থ করার জন্য আপনাদের ভূমিকা অনেক বেশি। তাই আপনারা সবাই দক্ষতার সাথে রোগীদের সেবা দিয়ে যাবেন।

অনুষ্ঠানে বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি, ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ আবু কাউছার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ দক্ষিণ এশিয়ার সবচেয়ে নিরাপদ দেশ। করোনা ভাইরাসের প্রভাবসহ নানা জটিলতার কারণে দীর্ঘ এক বছর প্রশিক্ষণ বন্ধ ছিলো। তিনি বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে ফার্মাসিষ্টরা সঠিকভাবে তাদের ঔষধ ব্যবসা পরিচালনা করতে পারবে। তিনি সকলকে ভেজাল ও নকল ঔষধ বিক্রি থেকে বিরত থাকার আহবান জানান তিনি।

দুই মাস ব্যাপী প্রশিক্ষন কর্মশালায় জেলার তিনশত ফার্মাসিষ্ট অংশ গ্রহন করেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১