শিরোনাম

বিতর্কিত ৫৪ ধারা বাতিলের দাবিতে

ব্রাহ্মণবাড়িয়ায় প্রবাসী অধিকার পরিষদের মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | শুক্রবার, ১১ সেপ্টেম্বর ২০২০ | পড়া হয়েছে 140 বার

ব্রাহ্মণবাড়িয়ায় প্রবাসী অধিকার পরিষদের মানববন্ধন

বিতর্কিত ৫৪ধারা বাতিল এবং ৫৪ ধারায় আটক ৩৩৮ প্রবাসীর মুক্তির দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় “ বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ, বাংলাদেশ যুব অধিকার পরিষদ ও বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ” এর যৌথ উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
শুক্রবার (১১ই সেপ্টেম্বর, ২০২০) বেলা সাড়ে ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক জুয়েল মিয়া, সাংগঠনিক সম্পাদক কিবরিয়া মাহবুব, সহ সাংগঠনিক সম্পাদক তাসকিন আহমেদ, দপ্তর সম্পাদক সাহিল আহমেদ, সাহিত্য বিষয়ক সম্পাদক মাছুম আহমেদ, ছাত্রনেতা মাহমুদুল হাসান, মাসাউদুর রহমান, যুবনেতা শরিফুল ইসলাম, এইচ এম হিজবুল্লাহ, মোঃ আকাশ, আমির হোসেন ও সোহেল রানা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রবাসীরা হলেন রেমিট্যান্স যোদ্ধা। ঋন করে, সুদে ধার-দেনা নিয়ে বিদেশে গিয়ে তারা পরিবারের মুখে হাসি ফোটানোর জন্য দিনরাত পরিশ্রম করেন। প্রবাসীরা পরিবার ও দেশের অর্থনীতিকে সচল রাখতে ভূমিকা রাখেন। কিন্তু প্রবাসীদের সাথে সরকার ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সঠিক আচরণ করছেন না। তাঁরা বলেন, নিজ খরচে তাঁরা প্রবাসে গিয়ে কঠিন জীবন যাপন করে দেশে রেমিটেন্স পাঠাচ্ছে। অথচ বিভিন্ন কারণে বিভিন্ন দেশ থেকে ফেরত ৩৩৮জন বাংলাদেশী প্রবাসীকে ৫৪ ধারায় আটক করেছে সরকার। তারা ৫৪ধারা বাতিলসহ প্রবাসীদের দ্রুত মুক্তি দেয়ার দাবি জানান।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০