শিরোনাম

টাউন খাল রক্ষার দাবিতে

ব্রাহ্মণবাড়িয়ায় নোঙরের মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | শনিবার, ৩০ জানুয়ারি ২০২১ | পড়া হয়েছে 89 বার

ব্রাহ্মণবাড়িয়ায় নোঙরের মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া শহরের মধ্য দিয়ে প্রবাহিত ঐতিহ্যবাহী শহর খাল রক্ষায় পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছে নদী বিষয়ক সামাজিক সংগঠন ‘নোঙর’। শনিবার ৩০শে জানুয়ারি, ২০২১ বেলা ১১টায় শহর খালের ব্রীজের উপর (ঘোড়াপট্টি ব্রীজ) এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে “নোঙর” এর জেলা সভাপতি শামীম আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন নোঙরের কেন্দ্রীয় সভাপতি শামস সুমন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ডাঃ আবু সাঈদ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, জেলা ওয়ার্কার্স পার্টির নেতা নজরুল ইসলাম, বাচিক শিল্পী মনির হোসেন, নোঙরের জেলা শাখার সাধারণ সম্পাদক খালেদা মুন্নী প্রমুখ।


মানববন্ধনে বক্তারা শহর খাল রক্ষায় ৫ দফা দাবি উত্থাপন করেন। দাবিগুলো হচ্ছে খালের সীমানা নির্ধারণ ও পিলার স্থাপন, দখলদারদের তালিকা তৈরি ও উচ্ছেদ, নদীর তলদেশ সমান গভীরতায় খাল খনন ও নাব্যতা ফিরিয়ে এনে নৌ-চলাচলের ব্যবস্থাকরণ, খালের সৌন্দর্য বর্দ্ধন করাসহ দুই পাড়ে ওয়াকওয়ে নির্মাণ এবং সিসি ব্লক অপসারণ করে প্রতিরক্ষা দেয়াল নির্মানের দাবি জানান। মানববন্ধনে শহরের বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ অংশ নেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮