শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় নারীদের হাতে তৈরী পণ্যের বিক্রয় কেন্দ্র ‘অপরাজিতা’ উদ্বোধন

স্টাফ রিপোর্টার : | বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 151 বার

ব্রাহ্মণবাড়িয়ায় নারীদের হাতে তৈরী পণ্যের বিক্রয় কেন্দ্র ‘অপরাজিতা’ উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়ার ঋষি সম্প্রদায়ের অবহেলিত নারীদের তৈরী বিভিন্ন পন্যের প্রদর্শণী ও বিক্রয় কেন্দ্র “অপরাজিতা” এর উদ্বোধন করা হয়েছে।
আজ বুধবার (২১.০২.২০১৮) বিকেলে শহরের জেলরোডের পুলিশ বিপনী কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে “অপরাজিতার” উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও সদর উপজেলা নারী উন্নয়ন ফোরাম সভাপতি অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাতের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, সরকার নারীদের আত্মনির্ভরশীল করতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। এরই ফলশ্রুতিতে সমাজের অবহেলিত,অসহায়-দরিদ্র নারীরা আজ ঘুরে দাড়িয়েছে। তারই বাস্তব প্রমান এই বিক্রয় কেন্দ্রটি। নারীদের আত্মনির্ভরশীল করতে তার পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতারও আশ্বাস দেন তিনি। বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মিজানুর রহমান বলেন- নারীদের জীবনমানের উন্নয়ন ঘটাতে এই পদক্ষেপ খুবই প্রশংসনীয়। পুলিশের পক্ষ থেকে এ কাজে সহযোগিতার আশ্বাস দেন তিনি।


উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসাইন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস, জেলা পরিষদ সদস্য সাদেকুর রহমান শরীফ প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের তিতাস নদীর পূর্বপাড়ে বসবাসকারী ঋষি সম্প্রদায়ের অবহেলিত নারীদের প্রশিক্ষিত করে কর্মক্ষম করার উদ্যোগ নেয় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নারী উন্নয়ন ফোরাম। সেখানে প্রশিক্ষিত নারীদের হাতে তৈরী নানা পণ্য ছাড়াও এই বিক্রয় কেন্দ্রটিতে পাওয়া যাবে শাড়ি, থ্রিপিসসহ গৃহসজ্জার নানা জিনিসপত্র। কেন্দ্রটি পরিচালনা করবেন নারী উন্নয়ন ফোরাম সদস্য আনোয়ারা বেগম, রোখসানা হক সূচি ও শাহিনূর হক ঝুমকী।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১