শিরোনাম

ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে

ব্রাহ্মণবাড়িয়ায় দূরপাল্লার বাস চলাচল বন্ধ ॥ যাত্রীদের ভোগান্তি

স্টাফ রিপোর্টার | শুক্রবার, ০৫ নভেম্বর ২০২১ | পড়া হয়েছে 39 বার

ব্রাহ্মণবাড়িয়ায় দূরপাল্লার বাস চলাচল বন্ধ ॥ যাত্রীদের ভোগান্তি

ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়া থেকে দূর পাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার ৫ই নভেম্বর, ২০২১ দুপুর ১২টায় থেকে বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহন মালিক সমিতি। তবে আন্তঃজেলা বাস (লোকাল) চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে দূর পাল্লার বাস চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন দূরের বিভিন্ন গন্তব্য যাতায়তকারিরা। তবে বেশী বিপাকে পড়েছেন বিভন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুরা।


হেফাজতের তান্ডবে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে মাত্র ৮ জোড়া ট্রেন যাত্রাবিরতি দেয়ায় বাস চলাচল বন্ধে যাত্রীরা বেশী বিপাকে পড়ে।

জেলা বাস-মিনিবাস মালিক সমিতির নেতাদের সাথে কথা বলে জানা গেছে, শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকা, সিলেট, চট্টগ্রামসহ বিভিন্ন রুটে দূরপাল্লার বাস ছেড়ে গেলেও দুপুর ১২টা থেকে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। তবে জেলার অভ্যন্তরে লোকাল বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

পৌর এলাকার ভাদুঘর বাস টার্মিনালে গিয়ে বাস না পেয়ে ফিরে আসা যাত্রী আরমান মিয়ার বলেন, পারিবারিক কাজে ঢাকায় যাওয়ার জন্য তিনি বেলা তিনটার দিকে ভাদুঘর বাস টার্মিনালে যান। সেখান থেকে তাকে জানানো হয়, বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

পৌর এলাকার কাউতলীতে গিয়ে দেখা যায় দূরপাল্লার বিভিন্ন রুটের বাসের দীর্ঘ লাইন।

আলফাজ উদ্দিন নামে আরেক যাত্রী জানান, তিনি ব্যবসায়িক কাজে নরসিংদী যাওয়ার জন্য পৈরতলা বাস স্ট্যান্ডে গিয়ে দেখেন বাস চলাচল বন্ধ। বাধ্য হয়ে তিনি বাড়ি ফিরে যাচ্ছেন।

এ ব্যাপারে জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ হানিফ মিয়া বলেন, এটা কেন্দ্রীয় সিদ্ধান্ত নয়। ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে দেশের বিভিন্ন জেলায় দূর পাল্লার বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। তাই আমরাও দূর পাল্লার বাস চলাচল বন্ধ রেখেছি। তিনি বলেন, কেন্দ্রের সাথে আমরা যোগাযোগ করছি কেন্দ্রীয়ভাবে সারা দেশে বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত দেয়ার জন্য। তিনি বলেন, যাত্রীদের ভোগান্তির কথা চিন্তা করে আমরা লোকাল বাস চলাচল স্বাভাবিক রেখেছি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০