শিরোনাম

ঘুষ গ্রহনের অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ায় দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | মঙ্গলবার, ০৮ মার্চ ২০১৬ | পড়া হয়েছে 307 বার

ব্রাহ্মণবাড়িয়ায় দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা

ঘুষ গ্রহনের অভিযোগ এনে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার পুলিশের দুই উপ-পরিদর্শকের (এস.আই) বিরুদ্ধে আদালত মামলা দায়ের করা হয়েছে।
গত রবিবার ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার পুনিয়াউটের লাকী ইয়াসমিন নামে এক নারী ব্রাহ্মণবাড়িয়ার বিচারিক হাকিম ৪র্থ আদালতে পুলিশের বিরুদ্ধে এই অভিযোগ আনেন।
আদালতের জেষ্ঠ্য বিচারিক হাকিম শরাফ উদ্দিন আহ্মেদ অভিযোগটি তদন্ত করার জন্য ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশকে (পিবিআই) নির্দেশ  দেন।
অভিযুক্ত দুই পুলিশ কর্মকর্তা হলেন সদর থানার উপ-পরিদর্শক (এস.আই) আব্দুর রহিম সরকার ও মোঃ মাসুদ।
আদালত ও মামলার এজহার সূত্রে জানা গেছে, একটি মিথ্যা মামলায় তাঁর স্বামী ও প্রতিবন্ধী সন্তানের গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। গত ২৫ জানুয়ারি রাতে ওই দুই পুলিশ কর্মকর্তার নেতৃত্বে একদল পুলিশ বাদী লাকী ইয়াসমিনের বাড়ি ঘিরে ফেলে। এ সময় স্বামী ফায়েজ আহমেদ ও প্রতিবন্ধী সন্তান দীপুকে ধরে নিয়ে আসে পুলিশ। পরবর্তীতে এস.আই আব্দুর রহিম সরকার বাদীর মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করে ৩০ হাজার টাকা দাবি করেন। ঘুষ না দিলে মাদ্রাসা ছাত্রের মৃত্যুর জের ধরে গত ১২ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় হওয়া মামলা তাদের আসামী করা হবে এবং ইয়াবা বড়ি দিয়ে গ্রেপ্তার দেখানো বলে হুমকি দেন।
পরে গত ২৬ জানুয়ারি দুপুরে এস.আই আব্দুর রহিম সরকারকে ১০ হাজার টাকা ঘুষ দেওয়া হয়। এস.আই মোঃ মাসুদ এসব ঘটনা প্রত্যক্ষ করেন ও ঘুষ গ্রহনে রহিমকে প্ররোচনা দেন বলে এজহারে উল্লেখ করা হয়।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার উপ-পরিদর্শক (এস.আই) আব্দুর রহিম ও উপ-পরিদর্শক (এস.আই) মাসুদের সাথে একাধিকবার চেষ্টা করেও উভয়ের মুঠোফোন বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঈনুর রহমান জানান, তাঁদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে বলে শুনেছি। বিষয়টি তদন্ত করার জন্য আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশকে নির্দেশ দিয়েছেন বলেও শুনেছেন। ঘুষ গ্রহনের বিষয়টি তাঁর জানা নেই।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০