শিরোনাম

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে

ব্রাহ্মণবাড়িয়ায় দিনব্যাপী বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | রবিবার, ৩১ জানুয়ারি ২০২১ | পড়া হয়েছে 195 বার

ব্রাহ্মণবাড়িয়ায় দিনব্যাপী বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা প্রশাসনের উদ্যোগে রোববার ৩১শে জানুয়ারি, ২০২১ স্থানীয় নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।

রোববার বিকেলে নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।


অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুহুল আমীনের সভাপতিত্বে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এএসএম শফিকুল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর বিভূতি ভূষন দেবনাথ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হক ও জেলা শিক্ষা অফিসার মোঃ শফি উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, দেশপ্রেম ছাড়া কোন দেশ এগুতে পারেনা। দেশপ্রেম ছাড়া একটি জনগোষ্ঠী এগিয়ে যেতে পারেনা। শিক্ষা ছাড়া যেমন এগিয়ে যাওয়া যায় না, তেমনই দেশপ্রেম ছাড়াও এগিয়ে যেতে পারে না।

তিনি বলেন, দেশের যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উড়ানো হয়না, জাতীয় সংগীত গায় না সেইসব শিক্ষা প্রতিষ্ঠান কখনো জাতির স্বাথের্, জাতির কল্যানে কোন অবদান রাখতে পারবে না। তারা পশ্চাৎগামী লোক, তারা পশ্চাৎ থাকবে। তারা দেশকে, সমাজকে পিছনে রাখতে চায়। সেই সকল শিক্ষা প্রতিষ্ঠানে তিনি জাতীয় পতাকা উঠানো এবং জাতীয় সংগীত গাওয়ার আহবান জানান।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি মেলায় অংশগ্রহনকারী বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরন করেন। দিনব্যাপী মেলায় জেলার ৯টি উপজেলার ২৭টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১