শিরোনাম

মোকতাদির চৌধুরী এমপির বিরুদ্ধে অপপ্রচারের দায়ে

ব্রাহ্মণবাড়িয়ায় তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | শুক্রবার, ১২ ফেব্রুয়ারি ২০২১ | পড়া হয়েছে 168 বার

ব্রাহ্মণবাড়িয়ায় তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের

ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকাতাদির চৌধুরীর বক্তব্য বিকৃতি করে অনলাইন নিউজ পোর্টাল ও ফেসবুকে প্রচার করার দায়ে ব্রাহ্মণবাড়িয়ায় তিনজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন বাদি হয়ে তিন জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ২০/২৫ জনের নামে এই মামলাটি দায়ের করেন।


মামলার আসামীরা হলেন, যুবকন্ঠ টুয়েন্টিফোর ডটকম নামের একটি নিউজ পোর্টালের সম্পাদক মুফতী নেয়ামত উল্লাহ আমিন, প্রতিবেদক খালিদ সাইয়্যাফ ও মদিনা নিউজ টুয়েন্টিফোর ডটকম নামের আরেকটি পোর্টালের সম্পাদক।

মামলায় বলা হয়, গত ৭ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের লক্ষ্যে জেলা প্রশাসন আয়োজিত এক সভায় সাংসদ মোকতাদির চৌধুরী বিভিন্ন নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

সভায় বিভিন্ন জাতীয় দিবসে ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, মনিটরিং ও উদ্বুদ্ধকরণের বিষয়ে আলোচনা হয়।
গত ৯ ফেব্রুয়ারি মুফতী নেয়ামত উল্লাহ আমিন সম্পাদিত jubokantho24.com অনলাইন নিউজ পোর্টালে খালিদ সাইয়্যাফের লেখা ‘কওমী মাদরাসার শিক্ষার্থীদের বাংলাদেশে থাকারই অধিকার নেই: ব্রাহ্মণবাড়িয়ার এমপি’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে ফেসবুক পেইজে শেয়ার করে। একইভাবে modinanews24.com নামের একটি ফেসবুক পেইজে এই সংবাদটি প্রকাশ করে। উদ্দেশ্যপ্রণোদিতভাবে ধর্মীয় উত্তেজনা সৃষ্টি ও সাম্প্রদায়িক গোলযোগ সৃষ্টির ষড়যন্ত্রের উদ্দেশ্যে সাংসদের বক্তব্য বিকৃতি করে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে বলে মামলায় অভিযোগ করা হয়।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবদুর রহিম জানান, মামলাটি নথিভুক্ত করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১