শিরোনাম

আহমদিয়াদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করার দাবিতে

ব্রাহ্মণবাড়িয়ায় তিন কিলোমিটার এলাকাজুড়ে মানববন্ধন ॥ আড়াই ঘন্টা যানবাহন চলাচল বন্ধ

শফিকুল ইসলাম সোহেল | মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০ | পড়া হয়েছে 174 বার

ব্রাহ্মণবাড়িয়ায় তিন কিলোমিটার এলাকাজুড়ে মানববন্ধন  ॥ আড়াই ঘন্টা যানবাহন চলাচল বন্ধ

ব্রাহ্মণবাড়িয়া সহ সারাদেশে আহমদিয়া মুসলিম জামাতের সকল কার্যক্রম নিষিদ্ধ ও তাদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করার দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় এদারায়ে তালিমিয়ার ব্যানারে প্রায় তিন কিলোমিটার এলাকা জুড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গত সোমবার (২০জানুয়ারি ২০২০) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত পৌর এলাকার মেড্ডা থেকে কাউতলী পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে জেলার বিভিন্ন মাদ্রাসা থেকে কয়েক হাজার মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী ব্যানার-ফেস্টুন নিয়ে মানবন্ধনে অংশ-নেন।


এসময় তারা দফায় দফায় আহমদিয়া বিরোধী শ্লোগান দেন। মানববন্ধন চলাকালে শহরের প্রধান রাস্তায় প্রায় আড়াই ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

মানববন্ধন চলাকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার অধ্যক্ষ মুফতি মোবারকুল্লাহর সভাপতিত্বে বক্তব্য রাখেন, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা সাজেদুর রহমান, জামিয়া ইউনুছিয়া মাদ্রাসার সহকারী শিক্ষা সচিব আবদুর রহিম কাসেমি, ইসলামী ঐক্যজোট ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারন সম্পাদক হাফেজ মোহাম্মদ ইদ্রিস, প্রচার সম্পাদক মুফতি এনামুল হাসান, মুফতি নোমান আল হাবিব, মুফতি আব্দুল হক, মুফতি বোরহান উদ্দিন, মুফতি বোরহান উদ্দিন আল মতিন, মুফতি জয়নাল আবেদীন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, আহমদিয়াদের অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষনা করতে হবে। তাদের যতক্ষণ পর্যন্ত অমুসলিম ঘোষণা করা না হবে ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে। বক্তারা আরো বলেন, যদি সরকার আহমদিয়াদের অমুসলিম ঘোষনা করতে ব্যর্থ হয় তাহলে তৌহিদী জনতা রাষ্ট্রক্ষমতা দখল করে তাদের অমুসলিম ঘোষনা করবে।

মানববন্ধনে বক্তারা বলেন, আহমদিয়াদের অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষনার দাবিতে আগামী বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়ার জেলার সকল উপজেলায় বিক্ষোভ মিছিল এবং আগামী ২৭ ফেব্রুয়ারি খতমে নবুয়ত মহাসমাবেশ করা হবে।

মানববন্ধন চলাকালে শহরের প্রধান সড়কে প্রায় আড়াই ঘন্টা সবধরনের যানবাহন চলাচল বন্ধ থাকে। শহরের প্রধান রাস্তায় যানবাহন চলাচল বন্ধ থাকায় স্কুল-কলেজগামী শিক্ষার্থী, অফিসগামী লোকজন ও শহরের বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে চিকিৎসা নিতে আসা জেলার বিভিন্ন এলাকার রোগীরা খুবই দুর্ভোগ পোহায়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১