শিরোনাম

অমর কথাশিল্পী অদ্বৈত মল্লবর্মণ স্মরণে

ব্রাহ্মণবাড়িয়ায় তিনদিনব্যাপী অদ্বৈত মেলার উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | শনিবার, ০২ জানুয়ারি ২০১৬ | পড়া হয়েছে 919 বার

ব্রাহ্মণবাড়িয়ায় তিনদিনব্যাপী অদ্বৈত মেলার উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান, কালজয়ী উপন্যাসিক, তিতাস একটি নদীর নাম উপন্যাসের রচয়িতা অদ্বৈত মল্লবর্মণ স্মরণে ব্রাহ্মণবাড়িয়ায় তিতাস আবৃত্তি সংগঠনের উদ্যোগে শুরু হয়েছে তিনদিনব্যাপী অদ্বৈত মেলা।
গতকাল শনিবার সকাল ১১টায় স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সদস্য, বিশিষ্ট লেখক, মুক্তিযোদ্ধা ও  পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।
সংগঠনের উপদেষ্টা ও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তাসলিমা সুলতানা খানম নিশাতের সভাপতিত্বে এবং সংগঠনের সহকারি পরিচালক বাছির দুলালের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পৌরসভার মেয়র মোঃ হেলাল উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামছুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সদর মডেল থানার সহকারি পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ।
স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের পরিচালক কবি মোঃ মনির হোসেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এম.পি বলেন, তিতাস পাড়ের মালোপাড়ার উপন্যাসিক অদ্বৈত মল্লবর্মনের রচনা বিশ্বজয় করেছে। অসা¤প্রদায়িক চেতনার এই মানুষটি ছিলেন অত্যন্ত বড় মাপের  মানুষ। তিনি ব্রাহ্মণবাড়িয়ার গর্ব। তিনি আরো বলেন, অদ্বৈত মল্লবর্মণের তিতাস একটি নদীর নাম উপন্যাসে তিতাস পাড়ের জনমানুষের জীবন সংগ্রামের প্রকৃত চিত্র সার্থকভাবে ফুটে উঠেছে। আমাদের অনুপ্রেরণার উৎস অদ্বৈত মল্লবর্মণ বাংলা ভাষা ও সাহিত্যের এক অমূল্য সম্পদ। তাঁর সকল সৃষ্টির ব্যাপক প্রচার,প্রসার ও পাঠের মাধ্যমে আমরা সমৃদ্ধ হতে পারবো।
তিনদিনব্যাপী মেলায় প্রতিদিন থাকবে আলোচনা সভা, লোকগান, লোকনাচ, কবি সম্মেলন, আবৃত্তি অনুষ্ঠান। মেলায় বিভিন্ন ধরনের পিঠাপুলি, বই, শিশুদের খেলনা নিয়ে ১০টি স্টল বসে।
উল্লেখ্য অদ্বৈত মল্লবর্মণের জন্মশতবর্ষ উপলক্ষে ২০১৩ সাল থেকে ব্রাহ্মণবাড়িয়ায় তিতাস আবৃত্তি সংগঠন অদ্বৈত মেলা করে আসছে।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০