শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় তানভিরের বাবা মায়ের আহাজারি : মুক্তিযোদ্ধার সন্তানের চাকুরী না পাওয়ার হতাশায় আত্মহত্যা

স্টাফ রিপোর্টার : | সোমবার, ০২ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 205 বার

ব্রাহ্মণবাড়িয়ায় তানভিরের বাবা মায়ের আহাজারি : মুক্তিযোদ্ধার সন্তানের চাকুরী না পাওয়ার হতাশায় আত্মহত্যা

একমাত্র পুত্র সন্তান তানভির রহমান (২৬) কে হারিয়ে মা কামরুন্নেসা ও বাবা মুক্তিযোদ্ধা মো. ফসিউর রহমানও বিলাপ করতে করতে বার বার মূর্ছা যাচ্ছেন। তাদের কান্নায় এলাকার পরিবেশ ভারি হয়ে উঠে। গতকাল রবিবার বিকালে নিহতের মরদেহ ময়নাতদন্ত শেষে ঢাকা থেকে জেলা শহরের পূর্ব মেড্ডাস্থ নিজ বাড়িতে নিয়ে আসলে বাবা মায়ের কান্নায় এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। বাদ মাগরিব নিহতের জানাজা শেষে মেড্ডার পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে।

নিহতের বাবা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা মো. ফসিউর রহমান হাসান বলেন, তানভির প্রায়ই তার মায়ের কাছে বলতো আমার বাবা মুক্তিযোদ্ধা ছিলেন। কিন্তু তারপরও আমি একটা সরকারি চাকুরী পাই না। অন্য মুক্তিযোদ্ধার সন্তানরা ও তাদের লোকজন সরকারি চাকুরী পাচ্ছে। আমাকে তোমরা মাফ করে দিও। গত তিন দিন পূর্বে একটি বায়িং হাউজে মার্চেন্ডাইজার হিসেবে কাজে যোগ দেয় তানভির। গত শনিবার রাতে হঠাৎ করে সে আত্মহত্যা করে।


নিহতের খালা মেহেরুন্নেসা বলেন, চার ভাই বোনের মধ্যে তানভির ছিলো দ্বিতীয়। বড় বোনের বিয়ে হয়ে গেছে। তার ছোট দুই বোন একজন ঢাকা বিশ্ববিদ্যালয় আরেকজন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছে। তানভির ছোটবেলা থেকেই ঢাকায় বড় হয়েছে। সে মেধাবী ছিল। ২০০৫ সালে সে বিএএফ শাহিন কলেজ থেকে এইচএসসি পাস করে দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ে বিবিএ করে। এরপর ২০১৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় শিক্ষা অনুষদে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগে সান্ধ্যকালীন এমবিএ কোর্সে ভর্তি হয়। গত চার বছর যাবত সরকারি চাকুরীর জন্য অনেক চেষ্টা করছিলো সে। বিভিন্ন সময়ে সরকারি চাকুরীর জন্য খুব ভালো ইন্টারভিউও দিয়েছে। মুক্তিযোদ্ধার সন্তান হয়েও সে চাকুরী না পাওয়ায় হতাশায় ভূগছিলো। চাকুরী না পাওয়ায় হতাশা থেকেই তানভির আত্মহত্যা করেতে পারে বলে ধারণা করছেন তিনি।

প্রসঙ্গত, সরকারি চাকুরী না পাওয়ায় হতাশ হয়ে শনিবার রাত সাড়ে আটটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন এমবিএ ভবনের ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছে তানভির।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১