শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

স্টাফ রিপোর্টার : | শনিবার, ১০ মার্চ ২০১৮ | পড়া হয়েছে 179 বার

ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

“জানবে বিশ্ব জানবে দেশ দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে আজ শনিবার (১০.০৩.২০১৮) সকালে স্থানীয় অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় বোর্ডিং মাঠ হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বাংলাদেশ গ্যাস ফিল্ড স্কুল এন্ড কলেজ মাঠে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগীতা ও মহড়া অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাহেদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক আলহাজ্ব আজিজুল হক, রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি এডঃ এমদাদুল হক চৌধুরী, গ্যাস ফিল্ড স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. বিশ্বজিৎ ভাদুরি। স্বাগত বক্তব্য রাখেন জেলা ত্রাণ ও পুণর্বাসন কর্মকর্তা জাকির হোসেন।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, বাংলাদেশ পৃথিবীর অন্যতম দুর্যোগপ্রবণ দেশ। দুর্যোগকে সম্পূর্ণভাবে রোধ করা সম্ভব নয়। তবে সাম্প্রতিক সময়ে দুর্যোগ সহনীয় অবকাঠামো নির্মাণ, দুর্যোগ ঝুঁকির বিষয়ে সচেতনতা সৃষ্টি, দক্ষ সাড়াদান ব্যবস্থা গড়ে তোলা এবং বিজ্ঞানভিত্তিক তথ্যের ব্যবহার করে দুর্যোগের পূর্ব প্রস্তুতি গ্রহণের মাধ্যমে ক্ষয়ক্ষতি অনেকটা কমিয়ে আনা সম্ভব হচ্ছে। দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও মহড়া অনুষ্ঠিত হয়।-প্রেস বিজ্ঞপ্তি

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১