শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় চিকিৎসক শফিকুল ইসলামের অবহেলায় শিশুর মৃত্যুর অভিযোগ

মোঃ আজহার উদ্দিন | শুক্রবার, ২০ ডিসেম্বর ২০১৯ | পড়া হয়েছে 799 বার

ব্রাহ্মণবাড়িয়ায় চিকিৎসক শফিকুল ইসলামের অবহেলায় শিশুর মৃত্যুর অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ায় চিকিৎসকের অবহেলায় রিয়ানুল আফরান (৬) নামের এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। শিশুটি সরাইল উপজেলার সূর্যকান্দি ধন মিয়ার ছেলে। গত বৃহস্পতিবার শহরে অবস্থিত ২৫০ শয্যার ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় মৃত ব্যক্তির স্বজনেরা বেলা দেড়টার দিকে হাসপাতালের সার্জারী বিভাগের সিনিয়র সার্জন ডাঃ শফিকুল ইসলাম কাছে চিকিৎসার ব্যাপারে জানতে গেলে তিনি খারাপ ব্যবহার করেন এবং মৃত্যুর সার্টিফিকেট না দিয়ে চলে যায়।


রিয়ানুল আফরান এর মামা জামাল মিয়া জানান, সকালে আফরান সরাইল সূর্যকান্দিতে সড়ক দূর্ঘটনায় আহত হলে তাকে ২৫০ শয্যার ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে আনা হয়। জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ এবিএম মূছা তাঁকে প্রাথমিক চিকিৎসা দিয়ে সার্জারী বিভাগে ভর্তিতে পাঠিয়ে দেন।

তিনি বলেন- দুপুর ১.২০ টায় আফরান আরোও অসুস্থ হয়ে পড়লে সার্জারী বিভাগের সিনিয়র সার্জন ডাঃ শফিকুল ইসলাম কাছে গেলে সঠিক চিকিৎসা না দিয়ে, চিকিৎসায় অবহেলা , যার কারনে আমার ভাগনে রিয়ানুল আফরান মারা যায়। এ সময় শিশুটিকে একটি ইনজেকশনও দেয়া হয়নি বলে তিনি জানান। জামাল মিয়া হাসপাতালের তত্ত্বাবধায়কের বরাবর লিখিত অভিযোগ করেছেন ।

হাসপাতাল সূত্রে জানা যায়- সিনিয়র সার্জন ডাঃ শফিকুল ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে প্রায় সময় রোগীদের সাথে খারাপ ব্যবহার করে থাকেন । এমন কি তিনি হাসপাতালের নার্সদের সাথেও খারাপ ব্যবহার করেন । তিনি কেউও কথা শুনতে রাজী না, সে যা বলবে তা সঠিক । তিনি রাউন্ডে নিজে চিকিৎসা না দিয়ে ম্যাটস এর স্টুডেন্ট দিয়ে চিকিৎসা চালিয়ে যাচ্ছে । কয়েকমাস পর পর তার বিরুদ্ধে অভিযোগ উঠে ।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শওকত হোসেন বলেন- ঘটনাটি খুবই দুঃখজনক । আমি লিখিত অভিযোগ পেয়েছি, ডাক্তার যদি চিকিৎসা সেবায় অবহেলা করে থাকেন তাহলে তার বিরুদ্ধে অফিসিয়ালী ভাবে ব্যবস্থা গ্রহন করবো । আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ একরামুল রেজা টিপু ও ডাঃ আজহারুর রহমান তুহীন বিষয়টি আমাকে জানিয়েছে এবং তারা শিশুটির খোঁজ নিয়েছে ।

এ বিষয়ে জানতে চাইলে চিকিৎসক সিনিয়র সার্জন ডাঃ শফিকুল ইসলাম অভিযোগ অস্বীকার করেন। তিনি এ ব্যাপারে কথা বলতে রাজী হননি, উল্লেখ্য যে তিনি প্রায় সময় হাসপাতালের সবার সাথে খারাপ ব্যবহার করে যাচ্ছে । কোন ভাবেই উনাকে কিছু বলা যাচ্ছে না । উনার এত শক্তির উৎস কোথায়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১