শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় ঘুষের ৫ লাখ টাকাসহ অডিটর গ্রেপ্তার

শামীম-উন-বাছির | বৃহস্পতিবার, ২৫ জুন ২০২০ | পড়া হয়েছে 516 বার

ব্রাহ্মণবাড়িয়ায় ঘুষের ৫ লাখ টাকাসহ অডিটর গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়ায় ঘুষ গ্রহনকালে ৫লাখ টাকাসহ জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর কুতুব উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ।বৃহস্পতিবার বিকেলে ৫লাখ টাকাসহ তার অফিস থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চলছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক ও জনপথ বিভাগের চতুর্থ শ্রেনীর কর্মচারী আব্দুল হাই, নজরুল ইসলাম ও হুমায়ূন কবির ঘুষের ৫ লাখ টাকা নিয়ে জেলা হিসাবরক্ষণ অফিসে যায়। গোপন সংবাদের ভিত্তিতে ন্যাশনাল সিকিউরিটি ইন্টিলিজেন্স (এনএসআই) এর সদস্যরা বিষয়টি জানতে পেরে পুলিশকে অবহিত করেন। পরে গোয়ান্দা সংস্থার লোকেরা জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর কুতুব উদ্দিনকে ঘুষের ৫ লাখ টাকাসহ আটক করে পুলিশে সোপর্দ করে।


নাম প্রকাশে অনিচ্ছুক সড়ক ও জনপথ বিভাগের একটি সূত্র জানায়, সড়ক ও জনপথ বিভাগের ব্রাহ্মণবাড়িয়া অফিসে মাষ্টার রোলে কর্মরত ৬৩ জন কর্মচারীর ১ কোটি ৭ লাখ টাকার বিল আসে। এই টাকার বিল করতে অডিটর কুতুবউদ্দিনের সাথে সড়ক বিভাগের কর্মচারীরা ৫ লাখ টাকা রফাদফা করে। চুক্তিমতো প্রথম দফায় তারা ৬৪ লাখ টাকার বিল নিয়ে যায়। গতকাল বৃহস্পতিবার বাকি ৪৩ লাখ টাকা নিতে যায়। এ সময় চুক্তিমতো কুতুব উদ্দিনকে ৫ লাখ টাকা ঘুষ দিলে পুলিশ তাকে হাতে নাতে গ্রেপ্তার করে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া দুই নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক সোহাগ রানা বলেন, এ ঘটনায় সড়ক ও জনপথ বিভাগের কর্মচারী হুমায়ূন কবির বাদি হয়ে একটি মামলা প্রস্তুত করছেন। মামলায় অপর দুই কর্মচারী আব্দুল হাই ও নজরুল ইসলাম স্বাক্ষী হবেন।
এ ব্যাপারে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সেলিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মামলা তদন্ত করবে দুদক। এটি দুদকেরই এখতিয়ার।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০