শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় ক্রমেই বেড়ে চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা

স্টাফ রিপোর্টার | শনিবার, ০৩ আগস্ট ২০১৯ | পড়া হয়েছে 809 বার

ব্রাহ্মণবাড়িয়ায় ক্রমেই বেড়ে চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা

ব্রাহ্মণবাড়িয়ায় ক্রমেই বেড়ে চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন স্থানে ৯জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন ৭জন। পুরাতন রোগীদের মধ্যে উন্নত চিকিৎসার জন্য দুইজনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ায় ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রমও জোরদার করা হয়েছে। জেলা প্রশাসন, জেলা পুলিশ ও পৌরসভার পক্ষ থেকে মশক নিধক এবং পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চলছে। শনিবার (০৩ আগস্ট ২০১৯) বেলা ১১টায় জেলা পুলিশের পক্ষ থেকে মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচীর উদ্বোধন করা হয়।


এদিকে গত শুক্রবার দুপুর ১২টা থেকে গতকাল শনিবার দুপুর ১২টা পর্যন্ত ২৪ ঘন্টায় জেলায় আরো নয় জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। আক্রান্তরা সবাই ঢাকা-ফেরত। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ৫০ এ উন্নীত হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, আক্রান্তদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ২৪ জন, নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন, নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন ভর্তি আছেন। বাকিরা জেলা ও উপজেলা সদরের বিভিন্ন ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা নিচ্ছেন।

এ ব্যাপারে ২৫০ শষ্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শওকত হোসেন বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে শনিবার ৭জন নতুন রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে হাসপাতালে ২৪জন রোগী চিকিৎসা নিচ্ছেন। তারা সবাই শঙ্কামুক্ত। তিনি বলেন, উন্নত চিকিৎসার জন্য শনিবার দুইজন রোগীকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। এ পর্যন্ত হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে ১৫জন রোগী সম্পূর্ন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলম শনিবার দুপুরে বলেন, ‘জেলায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৫০। তবে সবাই ঢাকা-ফেরত। ডেঙ্গু আক্রান্তদের বিষয়ে আমরা নিয়মিতই খোঁজ রাখছি। এ বিষয়ে সচেতনতামূলক কার্যক্রমও অব্যাহত আছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১