শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসের এন্টিজেন টেস্ট শুরু

স্টাফ রিপোর্টার | শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 142 বার

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসের এন্টিজেন টেস্ট শুরু

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাস সনাক্তে এন্টিজেন টেস্ট কার্যক্রম শুরু হয়েছে। শনিবার (৫ ডিসেম্বর, ২০২০) সকালে স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক ঢাকা থেকে ভার্চুয়াল কনফারেন্সে ব্রাহ্মণবাড়িয়াসহ ১০ জেলায় এই কার্যক্রমের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের পর দুপুরে ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শওকত হোসেন হাসপাতালের করোনা ফ্লু কর্ণারে এন্টিজেন পরীক্ষা শুরু করেন। এদিন করোনা ফ্লু কর্ণারে এন্টিজেন টেষ্ট এর মাধ্যমে তিনজনের করোনা পরীক্ষা করাহয়।


এ সময় উপস্থিত ছিলেন হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ রানা নুরুস শামস, ডাঃ ফাইজুর রহমান, ডাঃ রায়হান উদ্দিন, ডাঃ এনামুল হাসান, টেকনোলজিস্ট বিদ্যুৎ রায়, হিসারক্ষক একরাম হোসেন প্রমুখ। দ্রুত সময়ের মধ্যে করোনা পরীক্ষার ব্যবস্থা করায় খুশী চিকিৎসক ও রোগীরা।

হাসপাতালে করোনা পরীক্ষা করতে আসা রোগী ইশতিয়াক আহমেদ জানান, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে পিসিআর ল্যাব না থাকায় আমরা আগে করোনার টেষ্ট করাতে পারিনি। আগে করোনা সনাক্তের জন্য নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানোর তিন থেকে পাঁচ দিন পরে ফলাফল আসতো। এন্টিজেন টেষ্ট শুরু হওয়ায় আমরা দ্রুত ফলাফল পেয়ে যাবো। এটি ব্রাহ্মণবাড়িয়াবাসীর জন্য মঙ্গলজনক হবে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শওকত হোসেন বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলায় এন্টিজেন টেষ্ট শুরু হওয়ায় রোগীদের সুবিধা হবে। এজন্য তিনি স্বাস্থ্য বিভাগের সংশিষ্টদের ধন্যবাদ জানিয়ে বলেন, এখন থেকে রোগীরা আধঘন্টার মধ্যে তাদের করোনা আছে কিনা জানতে পারবে।

তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে কোন পিসিআর ল্যাব নেই। তবে এই এন্টিজেন টেষ্টের মাধ্যমে এর ঘাটতি পূরণ হবে। ইতিমধ্যেই আমাদের একজন ডাক্তার ও দুইজন টেকনোলজিস্টকে প্রশিক্ষিত করা হয়েছে। হাসপাতালে ৫ শতাধিক কিট আনা হয়েছে। এন্টিজেন টেস্টের মাধ্যমে ৩০ মিনিটের মধ্যে আমরা ফলাফল পেয়ে যাব।
যদি কারো রিপোর্ট পজেটিভ হয় তখন তাকে দ্রুত সময়ের মধ্যে আইসোলেশনে নিয়ে যেতে সুবিধা হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১