শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় “করোনাকালীন সংকট মোকাবেলায় প্রাথমিক শিক্ষা কার্যক্রম বাস্তবায়ন, চ্যালেঞ্জ ও করণীয়” শীর্ষক ভার্চুয়াল মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি | সোমবার, ৩০ নভেম্বর ২০২০ | পড়া হয়েছে 128 বার

ব্রাহ্মণবাড়িয়ায় “করোনাকালীন সংকট মোকাবেলায় প্রাথমিক শিক্ষা কার্যক্রম বাস্তবায়ন, চ্যালেঞ্জ ও করণীয়” শীর্ষক ভার্চুয়াল মতবিনিময় সভা অনুষ্ঠিত

ট্রান্সপারেন্সি ইন্টান্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), ব্রাহ্মণবাড়িয়া এর উদ্যোগে ২৯ নভেম্বর ২০২০ তারিখ রবিবার সন্ধ্যা ০৬:০০ ঘটিকায় জেলা প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষের অংশগ্রহণে “করোনাকালীন সংকট মোকাবেলায় প্রাথমিক শিক্ষা কার্যক্রম বাস্তবায়ন, চ্যালেঞ্জ ও করণীয়” শীর্ষক ভার্চুয়াল মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সনাক সভাপতি প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জনাব মোঃ খোরশেদ আলম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন ব্রাহ্মণবাড়িয়ায় করোনাকালীন শিক্ষা কার্যক্রমে গতিশীলতা আনয়নে আগামি এক সপ্তাহের মধ্যে অনলাইন স্কুল চালু করা হবে যার মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদানের আওতার পরিধি বৃদ্ধি পাবে। তিনি আরও বলেন করোনাকালীন বিভিন্ন অনলাইন ভিত্তিক বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে ভিত্তিক বিভিন্ন উদ্যোগের মাধ্যমে শিক্ষা কার্যক্রম চলমান রয়েছে। তাছাড়া সরকারি নির্দেশনাসমূহ যথাযথ বাস্তবায়ন এবং করোনাকালীন শিক্ষা কার্যক্রম শিক্ষার্থীদের দোড়গোড়ায় পৌছে দেয়ার জন্য শিক্ষা কর্তৃপক্ষ এবং শিক্ষকবৃন্দ অনলাইন ও মোবাইল প্রযুক্তির মাধ্যমে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে।

মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন সনাক এর শিক্ষা বিষয়ক উপ কমিটির সদস্য প্রকৌঃ আশরাফ উদ্দিন আহম্মদ। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন সহকারি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (সার্বিক) মোহাম্মদ মাহবুবুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা উম্মে সালমা, সনাক সদস্য ডাঃ এফ জামান এবং সনাক সদস্য মোহাম্মদ আরজু।
মতবিনিময় সভায় বক্তারা করোনাকালীন সংকট মোকাবেলায় শিক্ষা কার্যক্রমকে চলমান রাখার পাশাপাশি শিক্ষার্থীদের অর্থনৈতিক সংকটে স্থানান্তরিত শিক্ষার্থীদের চিহ্নিত করে পাঠদানের আওতায় নিয়ে ঝরে পড়া রোধ করা, শিক্ষার্থীদের মানসিক বিকাশ বাধাগ্রস্থ না হয় সেজন্য অনলাইন বিনোদনমূলক কার্যক্রম চালু এবং বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি সক্রিয় করার প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করেন।


এই মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর সহকারি জেলা শিক্ষা কর্মকর্তা (উন্নয়ন), সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা, সনাক ব্রাহ্মণবাড়িয়া এবং টিআইবি’র বিভিন্ন পর্যায়ের সদস্য ও কর্মীবৃন্দ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১