শিরোনাম

পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রা বন্ধের দাবিতে

ব্রাহ্মণবাড়িয়ায় কওমী মাদরাসা ইসলামী ছাত্র ঐক্য পরিষদের বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার | রবিবার, ১৪ এপ্রিল ২০১৯ | পড়া হয়েছে 373 বার

ব্রাহ্মণবাড়িয়ায় কওমী মাদরাসা ইসলামী ছাত্র ঐক্য  পরিষদের বিক্ষোভ মিছিল

সারা দেশে পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রা বন্ধের দাবিতে এবং মাদরাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের বিচার দাবিতে গত শনিবার ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে কওমী মাদরাসা ইসলামী ছাত্র ঐক্য পরিষদ।

গত শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে শহরের কান্দিপাড়া জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসা থেকে কওমী মাদরাসা ইসলামী ছাত্র ঐক্য পরিষদের ব্যানারে মাদরাসার শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।
সংগঠনের সভাপতি হাফেজ মাসুদুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক মাওলানা আনাস সরকার, মাওলানা মোঃ ওলিউল্লাহ, মাওলানা শাকিল আহমেদ, হাফেজ মাওলানা ইসহাক আল মামুন প্রমুখ।


প্রতিবাদ সমাবেশে বক্তারা ব্রাহ্মণবাড়িয়াসহ সারা দেশে মঙ্গল শোভাযাত্রা বন্ধের দাবি জানান। যদি মঙ্গল শোভাযাত্রা বন্ধ করা না হয় তাহলে রোববার ফজর নামাজের পর থেকে তারা মাঠে থাকবে বলে হুমকি দেয়া হয়।

এ সময় বক্তারা বলেন, পহেলা বৈশাখ হিন্দু সংস্কৃতি। এটাকে বাঙালি সংস্কৃতি বলা যাবে না। যদি হিন্দুরা পহেলা বৈশাখ পালন করতে চায় তাহলে আমাদের কোনো বাধা নেই। কিন্তু পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রার নামে নগ্নযাত্রা ব্রাহ্মণবাড়িয়ায় চলবে না। বাংলাদেশের ৯০ শতাংশ মানুষ মুসলমান। আমরা আশা করব সরকারের শুভ বুদ্ধি উদয় হবে এবং মঙ্গল শোভাযাত্রা বন্ধ করবে।

বক্তারা বলেন, নুসরাত হত্যাকান্ডে আলীয়া মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীরা দায়ী। এ ঘটনায় কওমী মাদরাসার কেউ জড়িত নয়। তারা নুসরাত হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০