শিরোনাম

মাদরাসা পরিবর্তনের অপরাধে

ব্রাহ্মণবাড়িয়ায় এক ছাত্রকে বেধড়ক মারধোর \ হাসপাতালে ভর্তি

| বৃহস্পতিবার, ২৫ আগস্ট ২০১৬ | পড়া হয়েছে 182 বার

ব্রাহ্মণবাড়িয়ায় এক ছাত্রকে বেধড়ক মারধোর \ হাসপাতালে ভর্তি

ব্রাহ্মণবাড়িয়ায় মাদরাসা পরিবর্তনের অপরাধে এক ছাত্রকে বেধরক মারধোর করেছে আগের মাদরাসার অধ্যক্ষ।  পরে ওই ছাত্রকে চিকিৎসা বাবদ  পাচশ টাকা দিয়ে বিদায় করে দেওয়া হয়। ঘটনাটি ঘটেছে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার শেরপুর গ্রামের মীর শাহাবুদ্দিন (রহঃ) দারুল উলুম ইসলামিয়া মাদরাসায়।
আহতের নাম সাইফুর রহমান-(১৬)। গতকাল বৃহস্পতিবার সকালে তাকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত সাইফুর রহমান হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার সাগর দিঘীর পাড়ের আব্দুল কাদির মিয়ার ছেলে।
আহত সাইফুর রহমানের স্বজনরা জানান, সাইফুর রহমান ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার শেরপুর গ্রামের মীর শাহাবুদ্দিন (রহঃ) দারুল উলুম ইসলামিয়া মাদরাসায় হেফজ বিভাগে পড়াশুনা করতো। সম্প্রতি সে মাদরাসা পরিবর্তন করে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার পুনিয়াউট গ্রামের মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল ক্যাডেট মাদরাসায় ভর্তি হন। বিষয়টি জানতে পেরে গত মঙ্গলবার সকাল ১০টায় শেরপুর মাদরাসার প্রিন্সিপাল মুফতি সাইফুল ইসলাম তাকে মাদরাসায় ডেকে নিয়ে যান। পরে তাকে প্রিন্সিপালের কক্ষে নিয়ে বেদম বেত্রাঘাত করেন ও রাত ১০টা পর্যন্ত আটকে  রেখে তার কাছ থেকে একটি অলিখিত স্ট্যাম্পে স্বাক্ষর নেওয়া হয়। তারা অভিযোগ করে বলেন, বেদম বেত্রাঘাতের কারনে তার পিঠের একাধিক স্থানে লাল ফুলা জখম হয়।
নির্যাতনের শিকার সাইফুর রহমান জানান, তাকে বেধম মারধোরের বিষয়টি জানাজানি হলে  মাদরাসার মোতয়ালি­সহ পরিচালনা কমিটির কয়েকজন সদস্য মাথায় হাত বুলিয়ে তাকে শান্তনার পাশাপাশি তাকে পাঁচশ টাকা দিয়ে বিদায় করে দেন। এর আগে তার কাছ থেকে একটি অলিখিত স্ট্যাম্পে স্বাক্ষর নেওয়া হয়।
ব্যাপারে মাদরাসার প্রিন্সিপাল মুফতি সাইফুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, মাদরাসা পরিবর্তনের জন্য নয়, আমাদের মাদরাসার বেশ কয়েকজন ছাত্রকে ফুঁসলিয়ে তার মাদরাসায় নিতে চেষ্টার অভিযোগে তাকে সামান্য মারধর করা হয়। এ ঘটনার পর তার অভিভাবকেরা এসেছিলেন। তাকে চিকিৎসা বাবদ পাঁচশ টাকা দেওয়া হয়েছে। আর সে যেন এমন কাজ না করে এর জন্য স্ট্যাম্পে স্বাক্ষর নেওয়া হয়েছে।
ব্যাপারে মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি তাজ মোহাম্মদ ইয়াছিন বললেন মারধরের বিষয়টি দুঃখজনক।  বিষয়টি বৃহস্পতিবার রাতে মীমাংসা করা হবে।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১