শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় আরো ১০৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

শামীম-উন-বাছির | শুক্রবার, ১৯ জুন ২০২০ | পড়া হয়েছে 223 বার

ব্রাহ্মণবাড়িয়ায় আরো ১০৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

ব্রাহ্মণবাড়িয়ায় নতুন করে আরো ১০৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটিই জেলায় এখন পর্যন্ত সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। এ নিয়ে জেলায় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৫১১ জন। গত বৃহস্পতিবার রাতে সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।

সিভিল সার্জন কার্যালয়ে দায়িত্বরত চিকিৎসক ডাঃ সানজিদা জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা থেকে ৪৭৮ জনের নমুনার ফল ব্রাহ্মণবাড়িয়ায় আসে। এদের মধ্যে ১০৫ জনের নমুনা পরীক্ষার ফল ‘পজিটিভ’ এসেছে। আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ৪৭জন, কসবায় ৩৭জন, বিজয়নগরে ২জন, আশুগঞ্জে ৪জন, সরাইলে ৮ জন এবং নবীনগর উপজেলায় ৭ জন রয়েছেন।


তিনি জানান, ব্রাহ্মণবাড়িয়ায় এখন পর্যন্ত ৭হাজার ৬৪১জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ৫ হাজার ৮৯১জনের নমুনার ফল পাওয়া গেছে। এদের মধ্যে ৫১১ জন করোনা পজেটিভ।

সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায় ১৬১জন। তিনি বলেন, আক্রান্তদের মধ্যে আইসোলেশনে আছেন ৩১১ জন, এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় ২৯৯ জন, ঢাকায় ১০ জন, কুমিল্লায় ১ জন এবং ফেনীতে ১ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৮৯জন। করোনা পরিস্থিতিতে জেলায় মারা গেছেন ৬ জন।

তিনি আরো বলেন, যেসব জায়গায় পিসিআর ল্যাব নেই, তাঁরা সবাই নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠান। যে কারণে নমুনার জট লেগে আছে, তাই নমুনার ফল আসতে একটু দেরি হচ্ছে। আগে প্রতিদিন ১০০ নমুনা পাঠাতাম, এখন এক দিন পরপর গড়ে ৪৫০টি নমুনা পাঠানো হচ্ছে।

এ ব্যাপারে সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, বৃহস্পতিবার রাতে জেলায় নতুন করে ১০৫ জনের করোনা সনাক্ত হয়েছে। এটিই এখন পর্যন্ত জেলায় সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১