শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামীলীগের জনসভায় সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের

স্টাফ রিপোর্টার : | বৃহস্পতিবার, ১১ জানুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 212 বার

ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামীলীগের জনসভায় সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। বুধবার (১০.০১.২০১৮) রাতে জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক তানজিল আহমেদ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নবীর হোসেন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলা আওয়ামীলীগের জনসভায় সংঘর্ষের ঘটনায় জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক তানজিল আহমেদ বাদী হয়ে বুধবার গভীর রাতে মামলা দায়ের করেছেন। আমরা ঘটনাটি তদন্ত করছি। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।


এর আগে গত বুধবার বিকেল পৌনে পাঁচটার দিকে স্থানীয় ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে জেলা আওয়ামী লীগের জনসভাস্থলে চেয়ারে বসাকে কেন্দ্র করে জেলা যুবলীগ নেতা গোলাম মোস্তফা রাফি ও জেলা ছাত্রলীগের সভাপতি মাসুম বিল্লাহ্’র সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে ১০জন আহত হয়। আহতদের মধ্যে ছাত্রলীগ নেতা তানভীর ভূঁইয়া-(২৮), সাকিব মিয়া-(১৮), আবদুল্লাহ মিয়া-(১৫), মোঃ আকিব-(২৪), যুবলীগ কর্মী রফিকুল ইসলাম-(৪০) ও আব্দুল্লাহ্ সরকার (৩২) কে জেলা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বিকেল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে জেলা আওয়ামীলীগের জনসভা চলাকালে বিকেলে পৌনে ৫টার দিকে সমাবেশে চেয়ারে বসাকে কেন্দ্র করে যুবলীগ নেতা গোলাম মোস্তফা রাফির অনুসারীদের সাথে জেলা ছাত্রলীগের সভাপতি মাসুম বিল্লাহ্’র অনুসারীদের প্রথমে হাতাহাতি ও পরে সংঘর্ষ বেঁধে যায়। প্রায় ১৫ মিনিটব্যাপী সংঘর্ষে সংঘর্ষকারীরা সমাবেশস্থলের বেশ কিছু চেয়ার ভাংচুর ও ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এসময় জনসভায় স্থানীয় সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী, সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সহ-সভাপতি ও পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির, সহ-সভাপতি তাজ মোহাম্মদ ইয়াছিন, সহ-সভাপতি মোঃ হেলাল উদ্দিন, মুজিবুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু, সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম খোকনসহ জেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। পুলিশ ঘটনা নিয়ন্ত্রনে আনার পর জনসভা পুনরায় শুরু হয়। জনসভায় সভাপতির বক্তব্যে মোকতাদির চৌধুরী এক্ষপি বলেন, বিশৃঙ্খলা সৃষ্টিকারীরা আওয়ামীলীগের শত্রু, শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর শত্রু। তাদেরকে কোনভাবে ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা ও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বলেন, জনসভায় চেয়ারে বসাকে কেন্দ্র করে কয়েকজনের মধ্যে হট্টগোল দেখা দেয়। এসময় বহিরাগতরা জনসভায় ইটপাটকেল নিক্ষেপ করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছিল। তবে শেষ পর্যন্ত আমরা স্বতঃস্ফূর্তভাবে সমাবেশ শেষ করেছি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১