শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় অভিবাসী দিবস পালিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | শুক্রবার, ১৮ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 70 বার

ব্রাহ্মণবাড়িয়ায় অভিবাসী দিবস পালিত

ব্রাহ্মণবাড়িয়ায় “ মুজিববর্ষের আহবান, দক্ষ হয়ে বিদেশ যান” শ্লোগানে আন্তর্জাতিক অভিবাসন দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার ১৮ ডিসেম্বর ২০২০ সকালে আলোচনা সভা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত হয়। শুক্রবার সকাল ১০টায় সার্কিট হাউজ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসিমা লুৎফুর রহমান, সোনালী ব্যাংকের এজিএম শরিফুল ইসলাম প্রমুখ।


আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেন,মধ্যসত্বভোগী বা দালাল বা আদম বেপারীর খপ্পর থেকে সাবধান থাকতে হবে। তিনি বলেন, জেলা প্রশাসক কার্যালয়ে প্রবাসী কল্যান ডেস্ক রয়েছে। টিটিসি থেকে প্রবাসীদের সন্তানদের শিক্ষাবৃত্তি দেয়া হয়। প্রবাসীদের লাশ দ্রুত দেশে আনতে সরকার সহায়তা ডেস্ক খুলেছে। সরকার প্রতি বছর প্রতি উপজেলা থেকে ১হাজার করে দক্ষ কর্মীদের প্রবাসে পাঠানোর কাজ করছে।

অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়া কারিগারি প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ নেওয়া ৪০জনকে সনদ প্রদান ও অভিবাসী দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতায় তিন শিক্ষার্থীকে সম্মাননা স্মারক এবং ওয়েজ আর্নার বোর্ড থেকে জেলার ১২৭জন অভিবাসী সন্তানকে এককালীন শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। শিক্ষাবৃত্তির মধ্যে পিএসসি শিক্ষার্থীদের ১৪ হাজার টাকা, জেএসসি শিক্ষার্থীদের ২০হাজার টাকা, এসএসসি পর্যায়ের শিক্ষার্থীদের ২৭হাজার টাকা এবং এইচএসসি পর্যায়ের শিক্ষার্থীদের ৩৪হাজার টাকার করে চেক বিতরণ করা হয়।

জেলায় সর্বোচ্চ রেমিটেন্স পাঠানো তিন প্রবাসী এবং সর্বোচ্চ প্রবাসী আয় আসার মাধ্যম হিসেবে ইসলামী ব্যাংক ব্রাহ্মণবাড়িয়া শাখাকে সম্মাননা প্রদান করা হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১