শিরোনাম

সাত দফা দাবি বাস্তবায়নের দাবিতে

ব্রাহ্মণবাড়িয়ায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

স্টাফ রিপোর্টার | বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০১৯ | পড়া হয়েছে 300 বার

ব্রাহ্মণবাড়িয়ায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

মহাসড়কে সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত ফোর স্ট্রোক থ্রি হুইলার, সিএনজিচালিত অটোরিকসা, ইজিবাইক, ট্রাক্টরসহ সকল প্রকার অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ ৭ দফা বাস্তবায়নের দাবিতে বৃহস্পতিবার (২৫ জুলাই ২০১৯) সকাল থেকে ব্রাহ্মণবাড়িয়ায় শুরু হচ্ছে অনির্দিষ্টালের পরিবহন ধর্মঘট। ব্রাহ্মণবাড়িয়া জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্যপরিষদ এই ধর্মঘট আহবান করেছে।

এদিকে ধর্মঘটের সমর্থনে গতকাল বুধবার বিকেলে শহরের মেড্ডা এলাকায় জেলা বাস-মিনিবাস মালিক সমিতির কার্যালয় প্রাঙ্গণে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি হাজী জসিম উদ্দিন জমসেদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি উমর ফারুক জীবন, বাস মিনিবাস মালিক সমিতির সহ-সভাপতি কাজী আজাদ, যুগ্ম সম্পাদক শাহাদাৎ হোসেন বাবুল, লোকাল বাস পরিচালনা কমিটির সভাপতি মোঃ আবুল বাশার ও সাধারণ সম্পাদক নিয়ামত খান প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, জেলার সড়ক-মহাসড়কে সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত তিন চাকার যানবাহনসহ অবৈধ যানবাহনের চলাচল বৃদ্ধি পেয়েছে। আদালতের নির্দেশনা অমান্য করে ওইসব নিষিদ্ধ যান চলাচলের কারণে সড়ক দুর্ঘটনার হার বেড়েছে। সাত দফা দাবি বাস্তবায়নের জন্য প্রশাসনকে আল্টিমেটাম দেয়া হয়েছিল। কিন্তু দাবি বাস্তবায়নে উদ্যোগ না নেয়ায় বৃহস্পতিবার সকাল থেকে অনির্দষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট চলবে। ধর্মঘটের সময় ঢাকা-সিলেট, কুমিল্লা সিলেট ও চট্টগ্রাম-সিলেট মহাসড়কসহ সকল আঞ্চলিক সড়কে যাত্রীবাহি বাস চলাচল বন্ধ থাকবে।


এর আগে গত ২০ জুলাই ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে সাত দফা দাবি তুলে ধরে জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্যপরিষদ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১