শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনে বিএনপি-জাতীয় পার্টিসহ ৪০ প্রার্থীর মনোনয়ন বাতিল

স্টাফ রিপোর্টার : | রবিবার, ০২ ডিসেম্বর ২০১৮ | পড়া হয়েছে 1026 বার

ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনে বিএনপি-জাতীয় পার্টিসহ ৪০ প্রার্থীর মনোনয়ন বাতিল

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই কালে ৪০জনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

জেলার ৬টি আসনের বিপরীতে ৮৬ প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন।


আজ ০২ ডিসেম্বর রবিবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ে এই যাচাই-বাচাই শুরু হয়। পরে নানা ত্রুটি ও অভিযোগে ৪০ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে ৮ প্রার্থীর মধ্যে দুইজনের মনোনয়ন পত্র বাতিল হয়েছে। তারা হলো বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) প্রার্থী মঞ্জু মিয়া। তিনি কমিশনের শর্তানুযায়ী ১শতাংশ সমর্থনের ভুয়া সাক্ষর উপস্থাপন করেছেন। একই কারণে বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলামের মনোনয়নও।

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে ২৭ প্রার্থীর মধ্যে ১১ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে। তারা হলো খেলাপী ঋণ থাকায় বিএনপির আক্তার হোসেন, আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে থাকায় বিএনপির আবু আসিফ আহমেদ, জাকেরপার্টির জহিরুল ইসলাম জুয়েল, ইসলামিক ফ্রন্টের মহিউদ্দিন মোল্লা, হলফনামার সাথে তথ্যের গড় মিল থাকায় গণফোরামের শাহ মফিজ এর মনোনয়ন বাতিল করা হয়েছে।

এছাড়াও স্বতন্ত্র প্রার্থী আনিছুর রহমান, শাহজাহান আলম সাজু, সফিউল্লাহ (হুমায়ূন মিয়া), আশরাফ উদ্দিন মন্তু, সৈয়দ তানভীর হোসেন কাউসার, স্বতন্ত্র মুখলেছুর রহমান, গিয়াস উদ্দিন তাহেরি।

ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনে মনোনয়ন দাখিল করা ১৬ জনের মধ্যে ১০ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

মনোনয়ন বাতিলকৃতরা হলো জাতীয় পার্টির আব্দুল্লাহ আল হেলাল, সৈয়দ আনোয়ার আহমেদ লিটন, স্বতন্ত্র জামাল রানা, গণফোরামের তারিকুল রৌফ, খেলাফত আন্দোলনের মুজিবুর রহমান হামিদী, স্বতন্ত্র বশিরুল্লাহ জুরু, ওমর ইউসুফ খান, স্বতন্ত্র মাইনউদ্দিন, আবু হানিফ ও বিএনএফের মাহমুদুল আক্কাস।

ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে ১০ প্রার্থীর মধ্যে ৫ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

মনোনয়ন বাতিলকৃতরা হলো, ফরমে ত্রুটির কারণে বিএনপির মুশফিকুর রহমান, উপজেলা চেয়ারম্যান পদের পদত্যাগপত্র গ্রহণ না করায় বিএনপির মুসলিম উদ্দিন ও ৩৬৮ টাকা বকেয়া বিদ্যুৎ বিল ও ঋণ থাকায় ন্যাশনাল পিপলস পার্টি মো. দেলওয়ার হোসেন।

এছাড়াও স্বতন্ত্র আহমদ শাহ মুর্শেদ শাহীন ও ফেরদুছ আক্তারের মনোনয়ন বাতিল করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে মনোনয়ন দাখিল করেছিলেন ১৫ প্রার্থীর মধ্যে ৬ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

মনোনয়ন বাতিলকৃতরা হলো বিএনপির কাজি নাজমুল হোসেন তাপস ঋণ খেলাপীর অভিযোগে, জাতীয় পার্টি কাজি মামুনূর রশিদের মামলার কথা না লিখায়, একে এম মমিনুল হক সাঈদ আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে দলীয় নামে জমা দেওয়ায়, নজরুল ইসলাম ভূঁইয়া দুই জন ভোটারের ভূয়া সাক্ষর করায়, ইসলামী ঐক্যজোটের মাওলানা মেহেদী হাসানের আয়ের উৎস উল্লেখ না করায়, স্বতন্ত্র সাঈদুল হক সাঈদ ভোটারের ভুয়া সাক্ষর করায় বাতিল করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) আসনে মনোনয়ন দাখিল করেছিলেন ১০জন প্রার্থীর মধ্যে ৬ জনের বাতিল করা হয়েছে।

মনোনয়ন বাতিলকৃতরা হলো বিএনপির আব্দুল খালেক, জিয়াউদ্দিন, রফিক শিকদার, জাসদের কে এম জাবির, স্বতন্ত্র প্রার্থী কবির হোসেন, জাতীয় পার্টির বেগম জেসমিন নূর বেবী।

জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার হায়াত উদ-দৌলা-খান বলেন, যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা তিন দিনের মধ্যে আপিল করতে পারবেন। যাদের বৈধতা আছে অথচ তারা নির্বাচনে অংশ গ্রহণ করতে চান না, তারা ৯ ডিসেম্বরের ভেতরে মনোনয়ন প্রত্যাহার করতে পারবেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১