শিরোনাম

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে

ব্রাহ্মণবাড়িয়ার পৌর মেয়র নায়ার কবিরকে দেখতে চায় জেলাবাসী

স্টাফ রিপোর্টার | মঙ্গলবার, ০৮ জানুয়ারি ২০১৯ | পড়া হয়েছে 663 বার

ব্রাহ্মণবাড়িয়ার পৌর মেয়র নায়ার কবিরকে দেখতে চায় জেলাবাসী

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও বিশিষ্ট নারীনেত্রী মিসেস নায়ার কবিরকে দেখতে চায় ব্রাহ্মণবাড়িয়াবাসী।

বিশিষ্ট শিক্ষানুরাগী মিসেস নায়ার কবির ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট হুমায়ূন কবিরের সহধর্মীনি। বিগত পৌর সভার নির্বাচনে তিনি ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার দেড়শত বছরের ইতিহাসে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে প্রথম নারী মেয়র নির্বাচিত হন। এর আগে তিনি দশম জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২-(সরাইল-আশুগঞ্জ) আসনে নির্দলীয় প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হন। পরে তিনি জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য হওয়ার জন্যে দলীয় মনোনয়ন ফরম দাখিল করেছিলেন। ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সর্বশেষ সম্মেলনে তিনি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্বাচিত হন।


পৌর মেয়র নায়ার কবিরের স্বামী অ্যাডভোকেট হুমায়ূন কবির ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার দুইবারের চেয়ারম্যান, ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান, ব্রাহ্মণবাড়িয়া সদর আসন থেকে দুইবার সংসদ সদস্য ও স্বাস্থ্য উপমন্ত্রী ছিলেন।

অ্যাডভোকেট হুমায়ূন কবির অসুস্থ্য হওয়ার পর মিসেস নায়ার কবির রাজনীতিতে পুরোদমে সময় দিচ্ছেন। তিনি নিজ কর্ম গুণে সমাজের সর্ব মহলে প্রশংসিত। আর এসব কারনেই নায়ার কবিরকে এবার জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য করার দাবি তুলেছেন জেলাবাসী।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার মেয়র নায়ার কবিরের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, রাজনীতি করি দেশের জন্য, মানুষের জন্য। দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন তাঁকে যে দায়িত্ব দেবেন তাই তিনি পালন করতে প্রস্তুত আছেন। তিনি বলেন, জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতাদের সাথে পরামর্শক্রমে তিনি একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের দলীয় মনোনয়নপত্র উত্তোলন করবেন। তিনি জেলাবাসীর দোয়া ও সহযোগীতা প্রত্যাশা করেছেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১