শিরোনাম

পৌর কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের কারনে

ব্রাহ্মণবাড়িয়ার পাঁচ পৌরসভায় অচলাবস্থা

স্টাফ রিপোর্টার | সোমবার, ২২ জুলাই ২০১৯ | পড়া হয়েছে 335 বার

ব্রাহ্মণবাড়িয়ার পাঁচ পৌরসভায় অচলাবস্থা

ব্রাহ্মণবাড়িয়ার পাঁচ পৌরসভার বেশিরভাগ কর্মকর্তা-কর্মচারি তাদের দাবি-দাওয়া নিয়ে আন্দোলন করতে বর্তমানে ঢাকায় অবস্থান করায় ৫ পৌর সভার সেবা কার্যক্রম কার্যক্রম ব্যাহত হচ্ছে। সরকারি কোষাগার থেকে তাদের বেতন-ভাতা নিয়ে আন্দোলনে সফলতা না আসা পর্যন্ত কর্মকর্তা-কর্মচারিরা কাজে যোগ দিবেন না বলে ইতিমধ্যেই ঘোষণা দিয়েছেন। তাদের আন্দোলনের কারনে অচলবস্থা কবে নিরসন হবে সেটি নিশ্চিত নয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলার ৫টি পৌর সভা হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া, কসবা, আখাউড়া, নবীনগর ও বাঞ্ছারামপুর পৌর সভা। এই ৫ পৌরসভা থেকে জন্মসনদ, চারিত্রিক সনদ, ড্রেনেজ পরিস্কারের মতো নিয়মিত সেবা এখন ব্যাহত হচ্ছে। ওইসব বিভাগে কর্মরতদের বেশিরভাগই বর্তমানে ঢাকায় অবস্থান করায় পৌর নাগরিকরা তাদের সেবা থেকে বঞ্চিত হচ্ছে।


গত রবিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় গিয়ে দেখা যায়, কর্মকর্তা-কর্মচারিদের কিছু উপস্থিতি থাকলেও কাজে তেমন গতি নেই। সোমবার বাজেট ঘোষণা কেন্দ্রিক কিছু ব্যস্ততা লক্ষ্য করা গেছে। আখাউড়া পৌরসভায় গিয়ে দেখা যায়, ভবনের প্রধান ফটকের কলাপসিবল গেইট বেশিরভাগ অংশ আটকানো। অন্যান্যদের দিনের চেয়ে সেবাগ্রহিতার সংখ্যাও কম।

আখাউড়া পৌরসভার উপ-সহকারি প্রকৌশলী মোঃ ফয়সাল আহমেদ খান বলেন,’পৌরসভার দাপ্তরিক কাজগুলো এখন আমরা করছি না। এছাড়া যারা আছেন তারাও পৌরসভার দাপ্তরিক কাজগুলো করছেন না। আমাদের বেশিরভাগ কর্মকর্তা-কর্মচারি এখন ঢাকায় অবস্থান করছেন। যে কারণে মানুষের কিছু দুর্ভোগ হবেই। আশা করছি সরকার আমাদের যৌক্তিক দাবিগুলো মেনে নিলে অচিরেই আমরা কাজে যোগ দিতে পারবো।

ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার উপ-সহকারি প্রকৌশলী সুমন দত্ত জানান, আমাদের বেশীর ভাগ কর্মকর্তা-কর্মচারী বর্তমানে ঢাকায় অবস্থান করায় পৌর সভার দৈনন্দিন কাজে ব্যাঘাত ঘটছে। তিনি বলেন, আশা করছি সরকার আমাদের যৌক্তিক দাবিগুলো মেনে নিবেন। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে তিনি জানান।

এ ব্যাপারে কসবা পৌরসভার মেয়র মোঃ এমরান উদ্দিন জুয়েল জানান, কর্মকর্তা-কর্মচারিদের আন্দোলনটা যৌক্তিক। বেশ কয়েকদিন ধরে কসবা পৌরসভার অনেক কর্মকর্তা-কর্মচারি আন্দোলন করতে ঢাকায় অবস্থান করছেন। যে কারণে পৌরসভার কার্যক্রম চালাতে কিছু সমস্যা হচ্ছে। তারপরও সেবাদানে সর্বোচ্চ চেষ্টা করে যাওয়া হচ্ছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১