শিরোনাম

যাচাই-বাছাইয়ে

ব্রাহ্মণবাড়িয়ার ছয়টি আসনে ৪৬ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষিত

স্টাফ রিপোর্টার : | মঙ্গলবার, ০৪ ডিসেম্বর ২০১৮ | পড়া হয়েছে 174 বার

ব্রাহ্মণবাড়িয়ার ছয়টি আসনে ৪৬ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষিত

গত ০২ ডিসেম্বর ছিলো একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় ইচ্ছুক সংসদ সদস্য পদপ্রার্থীদের মনোনয়নপত্র বাছাইয়ের দিন। জেলার ছয়টি আসনে দাখিলকৃত ৮৬ প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে ৪০ জনের মনোনয়ন বাতিলের পাশাপাশি ৪৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার।

ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে আটজনের মধ্যে বৈধ ঘোষণা করা হয় ছয়জনের মনোনয়নপত্র। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রাম, বিএনপির প্রার্থী এস. এ. কে একরামুজ্জামান, ইসলামী ফ্রন্টের মো. ইসলাম উদ্দিন দুলাল, ইসলামী ঐক্যজোটের আবুল কাশেম মো. আশরাফুল হক, ইসলামী আন্দোলনের হুসেইন আহম্মদ, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) মো. ফায়েজুল হক।


ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে ২৭ জনের মধ্যে বৈধ ঘোষণা করা হয় ১৫ জনের মনোনয়নপত্র। তারা হলেন স্বতন্ত্র প্রার্থী এবং বর্তমান সংসদ সদস্য এডভোকেট জিয়াউল হক মৃধা, বিএনপি মনোনীত প্রার্থী ও সাবেক প্রতিমন্ত্রী উকিল আবদুস সাত্তার ভূঁইয়া, ব্যারিস্টার রুমিন ফারহানা, এস. এন তরুণ দে, শেখ মোহাম্মদ শামিম, মো. আনোয়ার হোসেন, মো. আহসান উদ্দিন খান, জাতীয় পার্টির (এরশাদ) এডভোকেট. মো. রেজাউল ইসলাম, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মনোনীত এডভোকেট তৈমুর রেজা মো. শাহজাদা, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) মনোনীত মো. ঈশা খাঁ, জাতীয় পার্টি (জেপি) মনোনীত জামিলুল হক বকুল, নাগরিক ঐক্য মনোনীত মোবারক হোসেন, জমিয়তে ওলামায়ে ইসলাম মনোনীত মাওলানা জুনায়েদ আল হাবিব, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মো. জাকির হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী মো. মঈন উদ্দিন মঈন।

ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনে ১৬ জনের মধ্যে বৈধ ঘোষণা করা হয় ছয়জনের মনোনয়নপত্র। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবং বর্তমান সংসদ সদস্য র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী, বিএনপি মনোনীত ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামল এবং ডা. তৌফিকুল ইসলাম মিথিল, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) মনোনীত শাহরিয়ার মো. ফিরোজ, জমিয়তে ওলামায়ে ইসলাম মনোনীত মাওলানা জুনায়েদ আল হাবিব, জাকের পার্টি মনোনীত মো. সেলিম কবির।

ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে ১০ জনের মধ্যে বৈধ ঘোষণা করা হয় পাঁচজনের মনোনয়নপত্র। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হক এম.পি, বিএনপির মনোনীত প্রার্থী নাছির উদ্দিন হাজারী, জাতীয় পার্টির (এরশাদ) তারেক এ. আদেল, জাতীয় পার্টির (কাজী জাফর) সেলিম মাষ্টার ও ইসলামী আন্দোলনের প্রার্থী জসিম উদ্দিন।

ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে ১৫ জনের মধ্যে বৈধ ঘোষণা করা হয় নয়জনের মনোনয়নপত্র। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত এবাদুল করিম বুলবুল, বিএনপি মনোনীত তকদীর হোসেন মো. জসীম, সালাহ উদ্দিন ভূঁইয়া শিশির, জাসদ (ইনু) মনোনীত প্রার্থী ও সাবেক সাংসদ শাহ্ জিকরুল আহম্মেদ খোকন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) মনোনীত শাহীন খান, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত উসমান গণি রাসেল, বিকল্পধারা বাংলাদেশ মনোনীত মো. তানভীর মনিরুল ইসলাম, মুসলিম লীগ মনোনীত এ. কে. এম আশরাফুল আলম।

ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) আসনে ১০ জনের মধ্যে বৈধ ঘোষণা করা হয় চারজনের মনোনয়নপত্র। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ক্যাপ্টেন (অব.) এ. বি তাজুল ইসলাম, বিএনপি মনোনীত প্রার্থী মেহেদী হাসান পলাশ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র এডভোকেট সৈয়দ মোহাম্মদ জামাল, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মো. রেজুয়ানুল ইসলাম খান।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০