শিরোনাম

অটোরিক্সা গ্যারেজে খুঁটি স্থাপন করে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার ও চুরির ঘটনায়

ব্রাহ্মণবাড়িয়ার চার প্রকৌশলীকে তিরস্কার করেছে বিদ্যুৎ আদালত

স্টাফ রিপোর্টার : | বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 163 বার

ব্রাহ্মণবাড়িয়ার অটোরিক্সা গ্যারেজে খুঁটি স্থাপন করে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার ও চুরির ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া বিতরণ বিভাগের চার প্রকৌশলীকে তিরস্কার করেছে কুমিল্লার বিদ্যুৎ আদালত। তিরস্কৃত চারজন হলেন সহকারী প্রকৌশলী শওকত আলী, সহকারী প্রকৌশলী হেবজুল বারী, উপ-সহকারী প্রকৌশলী রাসেল সরকার, উপ-সহকারী প্রকৌশলী নাসির উদ্দিন।
গতকাল বুধবার বিদ্যুৎ আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোজাহিদুর রহমানের আদালতে কারণ দর্শানোর জবাব দিতে হাজির হলে ওই চার প্রকৌশলীকে তিরস্কার করা হয়।
সূত্রে জানা যায়, সম্প্রতি কুমিল্লা বিদ্যুৎ আদালতের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালালে ব্রাহ্মণবাড়িয়ার বড়াইল আমিনপুর পূর্বপাড়ায় মাইনউদ্দিনের অটো গ্যারেজে অবৈধভাবে খুঁটি স্থাপন করে বিদ্যুৎ সংযোগ ও চুরির ঘটনা ধরা পড়ে। এ ঘটনায় আদালত ব্রাহ্মণবাড়িয়া বিতরণ বিভাগের ওই চার প্রকৌশলীর বিরুদ্ধে কেন বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে কারণ দর্শানোর নির্দেশ দেন। সেই নির্দেশের আলোকে গতকাল তারা আদালতে হাজির হলে আদালত তাদের তিরস্কার করেন।
এ দিকে ব্রাহ্মণবাড়িয়া শহর, শহরতলী ও সংলগ্ন এলাকায় গ্যারেজ সহ বিভিন্ন স্থানে অবৈধ বিদ্যুৎ সংযোগ ও বিদ্যুৎ চুরি রোধে ভ্রাম্যমাণ আদালতের জোরদার অভিযান চলছে। অভিযানে অবৈধ সংযোগ ও বিদ্যুৎ চুরির ঘটনায় জড়িতদের জেল-জরিমানা করা হচ্ছে।
বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী কামরুজ্জামান জানান, এ বছরের জানুয়ারি মাসে ভ্রাম্যমাণ আদালতের চারটি অভিযানে ২৮টি মামলা হয়। এ সময় প্রায় দশ লাখ টাকা জরিমানা এবং ৩০ (ত্রিশ) লাখ টাকা বকেয়া বিদ্যুৎ বিল আদায় হয়েছে।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১