শিরোনাম

ব্যালন ডি’অরও লুকা মদরিচের!

স্পোর্টস ডেস্ক : | রবিবার, ০২ ডিসেম্বর ২০১৮ | পড়া হয়েছে 392 বার

ব্যালন ডি’অরও লুকা মদরিচের!

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দ্বৈতশাসনে ছেদ টেনে এ বছর এখন পর্যন্ত বিশ্ব ফুটবলের ব্যক্তিগত সব পুরস্কারই জিতে নিয়েছেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদরিচ। বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার এবং উয়েফা ও ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন রিয়াল মাদ্রিদের ক্রোয়েশিয়ান মিডফিল্ডার। এবার ব্যালন ডি’আর জয়ের পালাও ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদরিচের।

বিশ্ব ফুটবলের সবচেয়ে মর্যাদার ব্যক্তিগত পুরস্কারটি কে জিতবেন সর্বত্রই এখন ঘুরে ফিরছে এই প্রশ্ন। বাকি সবাই অন্ধকারে থাকলেও রোনাল্ডো নাকি ঠিকই জানেন এবার ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন তার সাবেক রিয়াল সতীর্থ মদরিচ। ইতালির ক্রীড়া দৈনিক স্কাই ইতালিয়া অন্তত এমন খবরই দিয়েছে।


পত্রিকাটির দাবি, রোনাল্ডো কীভাবে যেন জেনে গেছেন তিনি নন, মদরিচই জিততে যাচ্ছেন ব্যালন ডি’অর। যেহেতু তিনি জিতছেন না, তাই প্যারিসে ব্যালন ডি’আর অনুষ্ঠানেও যাবেন না জুভেন্টাসের পর্তুগিজ ফরোয়ার্ড।

গত বছর উয়েফার বর্ষসেরা, ফিফা বর্ষসেরা এবং ব্যালন ডি’আর তিনটি পুরস্কারই জিতেছেন রোনাল্ডো। এবার এরই মধ্যে এর দু’টি হাতছাড়া হয়ে গেছে। স্কাই ইতালিয়ার খবর সত্যি হলে তৃতীয়টাও হাতছাড়া হতে যাচ্ছে। উয়েফা ও ফিফা বর্ষসেরার দৌড়ে ভোটে দ্বিতীয় হয়েছেন রোনাল্ডো।

স্কাই ইতালিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, ব্যালন ডি’অরের ভোটেও দ্বিতীয় হয়েছেন তিনি! তবে উয়েফা ও ফিফা বর্ষসেরার ভোটের সঙ্গে ব্যালন ডি’অরের ভোটের ফলে ছোট্ট একটা পার্থক্য রয়েছে। উয়েফা ও ফিফা বর্ষসেরার লড়াইয়ে তৃতীয় হয়েছিলেন লিভারপুলের মিসরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ। কিন্তু ব্যালন ডি’অরের ভোটে সালাহ নাকি পিছিয়ে পড়েছেন। তাকে টপকে তৃতীয় হয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজমান।

ব্যালন ডি’অরের পৃষ্ঠপোষক ফ্রান্সের ফুটবল সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’ ভোটের গোপনীয়তা রক্ষায় খুবই সচেতন। সেই ১৯৫৬ সাল থেকে এ পুরস্কার দিয়ে আসছে তারা। কিন্তু কখনই ভোটের চূড়ান্ত ফল পুরস্কার প্রদানের আগে ফাঁস হয়নি। হ্যাঁ, কখনও কখনও গুজব ছড়িয়েছে। কিন্তু শেষ পর্যন্ত তা গুজবই থেকে গেছে।

গত মৌসুমেও যেমন খবর ছড়িয়ে পড়ে ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন লিওনেল মেসি। রীতিমতো ফ্রান্স ফুটবলের কভার পেজের প্রচ্ছদে মেসিকে বিজয়ী ঘোষণা করা হয়! কিন্তু পরবর্তীতে দেখা যায়, ওই প্রচ্ছদ নকল। হ্যাকারদের কারসাজি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০