শিরোনাম

ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে হতাহতের ঘটনায়

বৃহস্পতিবার রাষ্ট্রীয় শোক দিবস ঘোষণা

বিশেষ প্রতিনিধি : | বুধবার, ১৪ মার্চ ২০১৮ | পড়া হয়েছে 134 বার

বৃহস্পতিবার রাষ্ট্রীয় শোক দিবস ঘোষণা

নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে হতাহতের ঘটনায় বৃহস্পতিবার রাষ্ট্রীয় শোক দিবস ঘোষণা করেছে সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে আজ বুধবার (১৪.০৩.২০১৮) অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।


সভায় সার্বিক পরিস্থিতি পর্যালোচনার পর প্রধানমন্ত্রী তাৎক্ষণিক কয়েকটি সিদ্ধান্ত নেন।

নিহতদের স্মরণে বৃহস্পতিবার (১৫.০৩.২০১৮) রাষ্ট্রীয় শোক পালন ছাড়াও প্রধানমন্ত্রীর গ্রহণ করা অন্য সিদ্ধান্তগুলো হলো- ১৬ মার্চ বাদ জুম্মা দেশের সকল মসজিদে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত ও দো’য়া মাহফিল অনুষ্ঠিত হবে। অন্যান্য ধর্মীয় উপসনালয়ে ওইদিন সুবিধামত সময়ে প্রার্থনা অনুষ্ঠিত হবে।

এছাড়া আহতদের চিকিৎসায় সহায়তার জন্য একটি মেডিকেল টিম (বার্ন ও অর্থপেডিক সমন্বয়ে) যথা শিগিগিরই নেপালে পাঠানো এবং নিহতদের পরিচয় সনাক্তের জন্য ডিএনএ নমুনা সংগ্রহের উদ্দেশ্যে একটি টিম পাঠানোরও সিদ্ধান্ত হয় সভায়।

প্রধানমন্ত্রী দেশবাসীকে এই মর্মান্তিক ঘটনার পর সার্বিক পরিস্থিতি ধৈর্য এবং সাহসের সাথে মোকাবিলার আহ্বান জানান। তিনি নিহতদের আত্মার মাগফিরাত ও আহতদের দ্রুত আরোগ্যলাভ কামনা এবং নিহতদের আত্মীয়-স্বজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

গত সোমবার বিকেলে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলার একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে কমপক্ষে ৫১ জন নিহত হন। তাদের মধ্যে চার ক্রুসহ ২৬ জন ছিলেন বাংলাদেশি।

এই দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে একদিন আগেই মঙ্গলবার দেশে ফেরেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০