শিরোনাম

‘বিস্ময়’ গোলের ১১ বছর

স্পোর্টস ডেস্ক : | বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 159 বার

‘বিস্ময়’ গোলের ১১ বছর

লিওনেল মেসির অভিষেক হয়েছি বার্সেলোনার হয়ে এসপানিওল বিপক্ষে কাতালান ডার্বি দিয়ে। তখন তার বয়স মাত্র ১৬ বছর। ১৬ অক্টোবর ২০০৪। তখন থেকেই মেসি বিস্ময় উপহার দিয়ে আসছেন। তবে বার্সেলোনার হয়ে প্রথম বিস্ময় জাগানো গোলটি করেন আজ থেকে গুণেগুণে ঠিক ১১ বছর আগে। গেটাফের বিপক্ষে ২০০৭ সালের ১৮ এপ্রিল।

মেসির ওই গোলই মেসিকে আলাদা করে চিনিয়ে দেয়। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী কিংবদন্তি ম্যারাডোনার সাথে মেসির তুলনায় ওই গোল নতুন মাত্রা দেয়। কাতালান ক্লাবটির হয়ে ১৪ বছরের ক্যারিয়ারে মেসি লা লিগায় ৩৭৮ গোল করেছেন। কিন্তু গেটাফের বিপক্ষে ওই গোল আজও চোখ কপালে তোলে অনেকের।


গোলটির ভিডিওতে দেখা যায়, মেসি মাঝমাঠ থেকে বল ধরে দৌড় শুরু করলেন। এরপর একে একে গেটাফের রক্ষণের খেলোয়াড়দের পেছনে ফেললেন। যারা পেছনে পড়লেন তারা প্রাণপণে দৌড় দিলেন তাকে ধরার জন্য কিন্তু পারলেন না। এরপর গোলরক্ষককেও কাটিয়ে গোলের কোনাকুটি অবস্থান থেকে জালে পাঠালেন বল।

মেসি ওই গোল করে একই গতিতে দৌড় দিলেন উদ্যাপন করতে। সমর্থকরা মুহুর্মুহ করতালি বাজিয়ে বাহবা দিলেন মেসিকে। কেউ কেউ শুধু বিস্ময় হওয়ার ভঙ্গিতে হাসলেন। আর্জেন্টিনার তারকা ম্যারাডোনা বিশ্বকাপে এমনই এক গোল করেছিলেন। ইংল্যান্ডের বিপক্ষে মাঝমাঠ থেকে বল ধরে ভোদৌড় দিয়ে ইংল্যান্ডের জালে বল দিয়ে তবেই শুনেছিলেন। কিংবদন্তির এই গোলের সাথে মেসির এই গোলের আজও তুলনা হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১