শিরোনাম

বিশ্ব এইডস দিবস পালিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : | শুক্রবার, ০২ ডিসেম্বর ২০১৬ | পড়া হয়েছে 417 বার

বিশ্ব এইডস দিবস পালিত

ব্রাহ্মণবাড়িয়ায় জেলা সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে এবং বিভিন্ন বেসরকারী সংস্থার সহযোগীতায় সকাল সাড়ে ১১টায় সদর হাসপাতাল প্রাঙ্গণ হতে একটি মনোরম র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নার্সিং ইন্সটিউটের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালীতে সরকারী, বেসরকারী সংস্থার ব্যক্তিবর্গ এবং ব্যক্তিবর্গ এবং সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করে। বেসরকারী সংস্থা ব্র্যাক, মেরী স্টোপস, সূর্যের হাসি ক্লিনিক, বন্ধু ওয়েল ফেয়ার সোসাইটি, স্বদেশী এবং শাপলা মানবিক উন্নয়নের কর্মকর্তা কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।
ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের তত্ত্বাধাক ডাঃ মোঃ শওকত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া মেকিকেল কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডাঃ মোঃ আবু সাঈদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ আবু ছালেহ মোঃ মুছা খাঁন। আলোচনা সভায় বক্তব্য রাখেন শাপলা মানবিক উন্নয়ন সংস্থার এস এম শাহীন, শুক্লা কুন্ডু এবং নার্সিং ইন্সট্রাক্টর ইনচার্জ সখিনা বেগম।
বক্তাগণ এইডস এর ভয়াবহতা কিভাবে ছড়ায় ও আমরা কিভাবে এইডসমুক্ত সমাজ গড়তে পারবো তা নিয়ে বিষদ আলোচনা করেন।
প্রধান অতিথির বক্তব্যে ডাঃ মোঃ আবু সাঈদ বলেন, এবারের বিশ্ব এইডস দিবসের প্রতিপাদ্য বিষয় হলো “ঐক্যের হাত তুলি, এইচআইভি প্রতিরোধ করি।” প্রতিপাদ্য বিষয়ের মূল বক্তব্য হলো এইডস বিষয়ে সকলকে সচেতন করা। কোন সচেতন ব্যক্তির এই রোগ হতে পারে না। তিনি আরো বলেন, এইডস প্রতিরোধে দরকার ধর্মীয় অনুশাসন মেনে চলা। তিনি সমাজের সকল সচেতন মানুষকে এ ব্যাপারে এগিয়ে আসার আহবান জানান।
অনুষ্ঠান পরিচালনা করেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ নাজবাহুল ইসলাম বকুল।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০