শিরোনাম

বিএফএফ-সমকাল বিজ্ঞান বিতর্ক উৎসব উদ্বোধনকালে পৌর মেয়র নায়ার কবির

বির্তক মানুষকে যুক্তিবাদী ও সত্যবাদী হিসেবে গড়ে তুলে

বার্তা প্রেরক | সোমবার, ০৮ এপ্রিল ২০১৯ | পড়া হয়েছে 375 বার

বির্তক মানুষকে যুক্তিবাদী ও সত্যবাদী হিসেবে গড়ে তুলে

ৌর মেয়র মিসেস নায়ার কবির বলেছেন, বির্তক মানুষকে যুক্তিবাদী ও সত্যবাদী হিসেবে গড়ে তুলে। তিনি গত শনিবার সকালে স্থানীয় সুরস¤্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা পর্যায়ের বিএফএফ-সমকাল জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

সুহৃদ সমাবেশের উপদেষ্টা ও পিটিআই এর সাবেক সুপারিনটেনডেন্ট জেসমিন খানমের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সচেতন নাগরিক কমিটির (সনাক) ব্রাহ্মণবাড়িয়া সভাপতি প্রকৌশলী রফিকুল ইসলাম, সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাধারন সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সমকালের নিজস্ব প্রতিবেদক আবদুন নূর।


বিতর্ক প্রতিযোগীতায় সাতটি শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয়। এবারের প্রতিযোগিতায়ও অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়। রানার্স আপ হয়েছে ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়। শ্রেষ্ঠ বক্তা মনোনীত হয়েছে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের দলনেতা নাবিল তাওসিফ বিন শিবলী। চ্যাম্পিয়ন দলের অন্য দুই বিতার্কিত হলো, মুন্তাসির হোসেন মাহিন ও তানভীর আহমেদ। অংশগ্রহনকারি অন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো, গভঃ মডেল গার্লস হাই স্কুল, সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়, আইডিয়েল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ ও রামকানাই হাই একাডেমি।

বির্তক প্রতিযোগীতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগি অধ্যাপক মিজানুর রহমান শিশির, নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক লিটন বিশ্বাস ও দৈনিক কালের কণ্ঠের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি বিশ্বজিৎ পাল বাবু। মডারেটরের দায়িত্ব পালন করেন জেসমিন খানম।

বিকেলে বিজীয়দের মাঝে সনদপত্র ও ক্রেস্ট বিতরণ করেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ এস এম শফিকুল্লাহ। এ সময় তিনি বলেন, একাবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলার জন্য আমাদের অবশ্যই বিজ্ঞান শিক্ষার উপর আরো জোর দিতে হবে।

সমাপণী অনুষ্ঠানে মডারেটর জেসমিন খানমসহ বিচারকরা বক্তব্য রাখেন। সময় নিয়ন্ত্রণ করেন সুহৃদ আল-আমীন ভূঁইয়া এবং স্কোরার ছিলেন সুহৃদ বিয়াজ আহমেদ ও আব্দুল হেকিম।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১