শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১১ ইউনিয়ন পরিষদের নির্বাচন

বিভিন্ন রাজনৈতিক দলের অর্ধশতাধিক চেয়ারম্যান প্রার্থী মাঠে

স্টাফ রিপোর্টার | বুধবার, ০৬ অক্টোবর ২০২১ | পড়া হয়েছে 563 বার

বিভিন্ন রাজনৈতিক দলের অর্ধশতাধিক চেয়ারম্যান প্রার্থী মাঠে

ব্রাহ্মণবাড়িয়ায় ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষনা না হলেও সদর উপজেলায় বইছে নির্বাচনী হাওয়া। ইতিমধ্যেই উপজেলার ১১টি ইউনিয়নে আওয়ামীলীগ-বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীরা মাঠে নেমেছেন।

চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীরা ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে কর্মীসভা, দলীয় কর্মসূচী ও ইউনিয়নের বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। যোগাযোগ রাখছেন নিজেদের কর্মী সমর্থকদের সাথে। পাশাপাশি ধর্না দিচ্ছেন দলীয় নেতাদের কাছে।
মনোনয়ন প্রত্যাশারীরা প্রতিটি ইউনিয়নের হাট-বাজারসহ গুরুত্বপূর্ন স্থানে বিলবোর্ড, ব্যানার, ও পোষ্টার সাটিয়েছেন। প্রার্থীদের পক্ষে তাদের সমর্থকরাও ফেসবুকে চালাচ্ছেন প্রচার-প্রচারনা। ১১টি ইউনিয়ন নিয়ে গঠিত ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা। উপজেলার প্রতিটি ইউনিয়নেই এখন নির্বাচনী আবহ।


আওয়ামীলীগের চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীরা জোরেশোরে প্রচার-প্রচারণা চালালেও বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা প্রচার-প্রচারণা চালাচ্ছেন অরেকটাই নীরবে। জানা গেছে বিএনপি ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করবেনা।
খোঁজ নিয়ে জানা গেছে, সদর উপজেলার ১১টি ইউনিয়নের প্রতিটিতেই ৭/৮জন করে প্রার্থী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তবে প্রতিটি ইউনিয়নেই রয়েছে আওয়ামী লীগের একাধিক মনোনয়ন প্রত্যাশী। প্রার্থীদের মধ্যে রয়েছে বেশ কয়েকজন সাবেক ছাত্রনেতা।

১। মজলিশপুর ইউনিয়ন পরিষদের প্রার্থীরা হলেন বর্তমান চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য তাজুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ শরীফুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও পূর্নবাসন সম্পাদক মোঃ কামাল হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য ইশতিয়াক আহমেদ দুলাল, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ বশির আহমেদ মানিক, বিএনপি নেতা নিয়ামত খাঁন ও কামরুল ইসলাম ।

২। বুধল ইউনিয়ন পরিষদের প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল হক, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন, আওয়ামীলীগ নেতা মনিরুজ্জামান, সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা ওবায়দুল ইসলাম গিয়াস, সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলা বিএনপি নেতা এ.কে.এম নূরুল হাসান আলম ও জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মোঃ আকতার হোসেন।

৩। সুহিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজাদ হোসেন হাজারী আঙ্গুর, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির খান দুলাল, সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য মোঃ আবদুর রশিদ ভূইয়া, সদর উপজেলা আওয়ামীলীগের সদস্য মোঃ আব্দুল কুদ্দুছ, সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও ইউপি মেম্বার মহসিন খন্দকার, সদর উপজেলা ছাত্রলীগের আহবায়ক কাজী খাইরুল আলম, বিএনপি নেতা মোঃ আবদুল মতিন মুন্সী ও বিএনপি নেতা আলাউদ্দিন মুন্সী রুবেল।

৪। তালশহর (পূর্ব) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এনামুল হক ওসমান, সাবেক চেয়ারম্যান জায়েদুল কবির কালাম, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী আবুল বাশার, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর ছিদ্দিক, যুবলীগ নেতা সালমান হায়দার খাঁন, ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম মিলন, যুবদল নেতা মোঃ তাজুল ইসলাম ও মোঃ মনির হোসেন।

৫। নাটাই (উত্তর) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি হাবিবুল্লাহ বাহার, জেলা আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক হালিম শাহ লিল মিয়া, সাবেক চেয়ারম্যান সোহেল মিয়া, সাবেক চেয়ারম্যান আবদুর রউফ, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু কাউছার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফখরুল হাসান, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী বাবুল মিয়া, সাবেক সভাপতি কাজী মোবারক হোসেন ও বিএনপি নেতা আবুল কাশেম।

৬। নাটাই (দক্ষিণ) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজমুল হোসেন, সদর উপজেলা যুবলীগের সভাপতি আলী আজম, সাবেক ইউপি চেয়ারম্যান কদর মাহবুব সিদ্দিকী, জেলা আওয়ামী লীগের সদস্য মোঃ শাহআলম, ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি মোঃ নাজিম উদ্দিন ও জেলা স্বেচ্ছাসেবকদল নেতা ও সাবেক মেম্বার সোয়েব আহমেদ।

৭। সাদেকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থীরা হলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী সিরাজুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাছির উদ্দিন, আওয়ামী লীগ নেতা হাজী আবদুল ওয়াহাব ও অবসরপ্রাপ্ত শিক্ষক সাইদুজ্জামান, সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য মোঃ ছিদ্দিকুর রহমান, জেলা বিএনপি নেতা জহিরুল ইসলাম লিটন ও ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাবেক চেয়ারম্যান হারুন-অর-রশীদ।

৮। রামরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহাদাত খাঁন, সাবেক চেয়ারম্যান মশিউর রহমান সেলিম ও সদর উপজেলা আওয়ামীলীগের সদস্য শাহীন ভূইয়া বাবু।

৯। মাছিহাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আল-আমিনুল হক পাভেল, সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন মুন্সী, সদর উপজেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক পরশ চৌধুরী, আওয়ামীলীগ নেতা নোমান চৌধুরী ও সদর উপজেলা আওয়ামীলীগ নেতা মনির ঠাকুর।

১০। সুলতানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ওমর ফারুক, সদর উপজেলা আওয়ামী লীগ নেতা শেখ মোহাম্মদ মহসিন, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন রানা, ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ মহসিন।

১১। বাসুদেব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম.আলম ভূইয়া মোবাশ্বের, সাবেক চেয়ারম্যান নেছার উদ্দিন শেরশাহ, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু নাহিদ সোহাগ, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ মোল্লা, ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নয়ন ও বিএনপি নেতা অ্যাডভোকেট নূরুজ্জামান।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বলেন, ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে আমরা প্রস্তুতি গ্রহন করছি। তিনি বলেন, নির্বাচনে দলের কাছে একাধিক প্রার্থী মনোনয়ন চাইবেন, এটাই স্বাভাবিক। আমরা তৃনমূলের মতামতের ভিত্তিতে তিনজনের নাম বাছাই করে কেন্দ্রে পাঠাবো। কেন্দ্র সেখান থেকে যাকে মনোনয়ন দিবে তার পক্ষেই দলীয় নেতা-কর্মীরা ঐক্যবদ্ধভাবে কাজ করবে।

এ ব্যাপারে জেলা বিএনপির আহবায়ক জিল্লুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বিএনপি ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করবেনা । বিএনপির পদধারী কেউ যদি নির্বাচনে স্বতন্ত্রভাবেও অংশ নেয় তার বিরুদ্ধে দল ব্যবস্থা নেবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১