শিরোনাম

বিভিন্ন দাবিতে আশুগঞ্জ সার কারখানায় মানববন্ধন-বিক্ষোভ

আশুগঞ্জ প্রতিনিধি : | রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 134 বার

বিভিন্ন দাবিতে আশুগঞ্জ সার কারখানায় মানববন্ধন-বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জে গ্যাস সরবরাহ ও মুজরি কমিশন বাস্তবায়নসহ ১৯ দফা দাবিতে মাবববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে আশুগঞ্জ সার কারখানার শ্রমিক-কর্মচারীরা। আজ রবিবার (২৫.০২.২০১৮) সকালে কারখানার প্রধান ফটকের সামনে সেক্টর কর্পোরেশন শ্রমিক কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদের ডাকে এ কর্মসূচি পালিত হয়। সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে কারখানার প্রধান সড়ক পদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনে গিয়ে ঘেরাও করে।

পরে সমাবেশে আশুগঞ্জ সার কারখানা শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি বাবুল মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি নাইফুদ্দিন ফারুকী, সহ-সভাপতি তৈমুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহিদুর রহমান, সহ-সাধারণ সম্পাদক শামীম আরিফ, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান।


সমাবেশে বক্তারা বলেন, ২০১৭ সালের ১৯ এপ্রিল থেকে আশুগঞ্জ সার কারখানার গ্যাস সরবরাহ বন্ধ রেখেছে সরকার। দীর্ঘ দিন যাবৎ কারখানা বন্ধ থাকায় কারখানার শ্রমিকরা বোনাস ও লভ্যাংশ পাচ্ছে না। এ কারণে শ্রমিকরা চরম আর্থিক সংকটের সম্মুখীন হচ্ছে।

এছাড়াও জাতীয় মুজরি স্কেল সর্বনিম্ন ৮৭৫০ টাকা প্রস্তাবিত মুজরিসহ ১৯ দফা দাবি বাস্তবায়নের দাবি জানিয়েছেন শ্রমিক-কর্মচারীরা। মানববন্ধনে দ্রুত তাদের দাবি মানা না হলে কর্মবিরতীসহ কঠোর আন্দোলনের হুমকি দেয়া হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১