শিরোনাম

বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা

বাঞ্ছারামপুর প্রতিনিধি : | মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 121 বার

বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা

জেলার বাঞ্ছারামপুরে ১২’শ রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা দিয়েছেন বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের চিকিৎসকরা। আজ মঙ্গলবার (৩০.০১.২০১৮) সকাল থেকে বিকেল পর্যন্ত বাঞ্ছারামপুর উপজেলায় বসুন্ধরা গ্রুপের আর্থিক সহযোগিতায় পরিচালিত সোবহানিয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসায় প্রায় ১২’শ রোগীর চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়।

সকাল সাড়ে ১০টায় বসুন্ধরা গ্রুপের প্রধান উপদেষ্টা (হিসাব ও অর্থ) এবং ইষ্টওয়েষ্ট মিডিয়া গ্রুপের প্রকাশক ময়নাল হোসেন চৌধুরীর সমন্বয়ে ও বসুন্ধরা আই হসপিটালের প্রধান সার্জন প্রফেসর ডা. সালেহ আহমেদের নেতৃত্বে ১০সদস্য বিশিষ্ট চিকিৎসক টীম স্থানীয় রোগীদের নিয়ে আই ক্যাম্পের উদ্যোক্তা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও বাঞ্ছারামপুরের সন্তান আহমেদ আকবর সোবহান (শাহ আলম) এর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা রুহুল আমীন আবদুল্লা। পরে চিকিৎসকগণ কয়েকটি চোখ পরীক্ষা ও বিনামূল্যে ব্যবস্থাপত্র ও ওষুধ প্রদান করেন। এ সময় অপারেশনের জন্য বাছাই করা রোগীদের ঢাকায় নিয়ে সম্পূর্ণ বিনামূল্যে সেবা দেওয়া হবে বলেও জানানো হয়।


ময়নাল হোসেন চৌধুরী বলেন, বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা দেওয়াই আমাদের উদ্দেশ্যে। সারাদেশেই এ ধরনের ক্যাম্পের আয়োজন করে থাকি আমরা। রোগীদের ওষুধ দেওয়াসহ চোখের অপারেশন করানো হয়ে থাকে সম্পূর্ণ বিনামূল্যে।
বাঞ্ছারামপুর উপজেলার দড়িকান্দি থেকে চক্ষুসেবা নিতে আসা মুক্তিযোদ্ধা মমিনুল ইসলাম জানান, আমাদের এলাকা জেলা শহর থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে হওয়ায় বেশিরভাগ জনগণ স্বাস্থ্যসহ বিভিন্ন নাগরিক সুযোগ-সুবিধা বঞ্চিত। তাই এখানকার জনগণের স্বাস্থ্য সেবার জন্য এমন আয়োজন অবশ্যই মহতি উদ্যোগ।

চিকিৎসা সেবা দেন বসুন্ধরা আই হসপিটাল ও রিচার্স ইনস্টিটিউটের পরিচালক (অবৈতনিক) প্রফেসর ডা. মো. সালেহ আহমেদ, প্রফেসর মো. শরীফ আহমদ, ডা. এম এ খালেকসহ একদল আই স্পেশালিষ্ট টীম। এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের উপ-মহাব্যবস্থাপক মাইমুন কবীর, নির্বাহী তত্ত্বাবধায়ক প্রকৌশলী শফিকুল ইসলাম, কর্মকর্তা মো. আনোয়ার হোসেন, বসুন্ধরা ফাউন্ডেশনের সমন্বয়ক মোশারফ হোসেন প্রমুখ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১