শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে

বিটঘর গণহত্যায় জড়িতদের বিচার দাবি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | শনিবার, ০২ জানুয়ারি ২০২১ | পড়া হয়েছে 69 বার

বিটঘর গণহত্যায় জড়িতদের বিচার  দাবি

ব্রাহ্মণবাড়িয়ায় সৈয়দ সিরাজুল ইসলাম স্মৃতি পরিষদের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদেরকে সংবর্ধনা দেয়া হয়েছে। শনিবার ২রা জানুয়ারি, ২০২১ দুপুরে স্থানীয় পার্কভিট কমিউনিটি সেন্টারে এই সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক পুলিশ কর্মকর্তা মালিক সিদ্দিকী, মুক্তিযুদ্ধের গবেষক ও মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক শাহ মুহতাসিম বিল্লাহ, মুক্তিযুদ্ধের গবেষক মামুন সিদ্দিকী ও বিটঘর গণহত্যার গবেষক কবি জয়দুল হোসেন প্রমুখ।


সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, ১৯৭১ সালের ৩১ অক্টোবর স্থানীয় রাজাকারদরে সহায়তায় সরাইল উপজেলার বিটঘর ও আশপাশ গ্রামের ৮৬ জন নিরীহ মানুষকে পাক হানাদার বাহিনী নির্মমভাবে হত্যা করে। বক্তারা বিটঘর গণহত্যার সাথে জড়িত জীবিত রাজাকারদের বিচার দাবি করেন। সভায় বক্তারা বিটঘর গণহত্যার সাথে জড়িত জীবিত স্থানীয় রাজাকারদের যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে বিচারের দাবি জানান।

অনুষ্ঠানে ৭১-এর মুক্তিযুদ্ধকালীন স্বেচ্ছাসেবক দলের তৎকালীন মহকুমা প্রধান অ্যাডভোকেট হামিদুর রহমান, যুদ্ধকালীন কমান্ডার ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম ভূইয়া, সরাইল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ইসমত আলী, যুদ্ধকালীন কমান্ডার আবদুল্লাহ ভূইয়াসহ বেশ কজন বীর মুক্তিযোদ্ধাকে উত্তরীয় ও পদক পরিয়ে তাদেরকে সংবর্ধিত করা হয়।
অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক পৌর চেয়াম্যান প্রয়াত মাহবুবুল হুদা ভূইয়া ও বীর মুক্তিযোদ্ধা প্রয়াত সফিক খানকে মরণোত্তর সম্মাননা জানানো হয়। অনুষ্ঠানে বিটঘর গণহত্যার তিন শহীদ জায়াকেও সম্মাননা জানানো হয়।
এ ছাড়াও মুজিববর্ষ উপলক্ষে সৈয়দ সিরাজুল ইসলাম স্মৃতি পরিষদের পক্ষ থেকে উপস্থিত মুক্তিযোদ্ধাসহ অংশগ্রহণকারী সকলকে উপহার সামগ্রী প্রদান করা হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১