শিরোনাম

মহান বিজয় দিবস উপলক্ষে সোনালী সকালের উদ্যোগে

বিজয়ের আবৃত্তি ও কবিতা পাঠ অনুষ্ঠিত

| বুধবার, ১৬ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 151 বার

বিজয়ের আবৃত্তি ও কবিতা পাঠ অনুষ্ঠিত

৪৯তম মহান বিজয় দিবস উপলক্ষে বিজয়ের “আবৃত্তি ও কবিতা পাঠ” অনুষ্ঠিত হয়েছে। আজ ১৬ ডিসেম্বর সকালে স্থানীয় শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষাতত্ত্ব চত্বরে নবীনদের মত প্রকাশের মঞ্চ “সোনালী সকাল” সংগঠনের আয়োজনে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক, বিশিষ্ট সাংবাদিক ও বাচিকশিল্পী মোঃ মনির হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও কবিতা আবৃত্তি করেন প্রবর্তক আবৃত্তি সংসদের সাধারণ সম্পাদক, বাচিকশিল্পী নির্জয় হাসান সোহেল, তিতাস আবৃত্তি সংগঠন সহকারি পরিচালক, বাচিকশিল্পী বাছির দুলাল, স্বরচিত কবিতা পাঠ করেন ঝিলমিল একাডেমির প্রতিষ্ঠাতা-পরিচালক কবি মনিরুল ইসলাম শ্রাবণ, কবির কলম এর প্রতিষ্ঠাতা-সাধারণ সম্পাদক কবি হুমায়ুন কবির সোহেল।


সোনালী সকাল সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কবি ফাহিম মুনতাসির এর পরিচালনায় অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন স্বপ্নেরযাত্রা মানব কল্যাণ সংগঠন এর প্রতিষ্ঠাতা-সভাপতি সায়মন ওবায়েদ শাকিল, তিতাস আবৃত্তি সংগঠনের আবৃত্তিশিল্পী আনতা রহমান, সোনালী সকাল সংগঠনের আবৃত্তিশিল্পী ইশা ইসলাম, মোঃ জিহাদ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজ এর যুগ্ন আহবায়ক ইরফানুুল হক সুজন, ফাহিম মুনতাসির শান্ত, হোসাইন ইসলাম জয়, সুমাইয়া আক্তার, সাইফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন “বাঙালি জাতীয় জীবনের গৌরবোজ্জ্বল অধ্যায় মহান মুক্তিযুদ্ধের বিজয় অর্জন। ১৯৭১ সালে ধর্মনিরপেক্ষতা, গণতন্ত্র, সমাজতন্ত্র ও জাতীয়তাবাদ এই চার মূলনীতি নিয়েই আমাদের মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছে। এই মূলনীতির ভিত্তিতেই বাংলাদেশ চলছে এবং চলবে”। বক্তব্য তিনি আরো বলেন “বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের চেতনার বিষয় আমরা আপোষহীন। এই তিন চেতনাকে যারা ধারণ করে তাদেরকে নিয়েই আমরা আগামী দিনের বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে যাব”। তিনি “সত্য, সুন্দর ও ন্যায়ের পক্ষে সাংস্কৃতিক লড়াই চালিয়ে যেতে কবি ও আবৃত্তিশিল্পীদের প্রতি উদাত্ত আহ্বান” জানান।প্রেস বিজ্ঞপ্তি

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০