শিরোনাম

বিজয়নগরে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আহত অর্ধশতাধিক ॥ আটক-৩০

বিজয়নগর প্রতিনিধি | শনিবার, ০৮ আগস্ট ২০২০ | পড়া হয়েছে 166 বার

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে রাস্তার উপর গরুর খামার নির্মান করাকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে উভয়পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়েছে।

শনিবার (৮ই আগস্ট, ২০২০) বিকেলে উপজেলার পত্তন ইউনিয়নের মনিপুর গ্রামের বন্দর বাজারে এই সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পুলিশ সংঘর্ষে জড়িত থাকার দায়ে ৩০জনকে আটক করেছে।


এলাকাবাসী ও পুলিশ জানায়, পত্তন ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) সেলিম মিয়ার সাথে একই ইউনিয়নের আতকাপাড়ার জাকির হোসেনের গোষ্ঠীর লিলু মিয়া ও সোহেল মিয়ার দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। সম্প্রতি লিলু মিয়া শেখ হাসিনা সড়কের (ব্রাহ্মণবাড়িয়া ও বিজয়নগরের মধ্যে সরাসরি সংযোগ সড়ক) কিছু অংশ দখল করে গরুর খামারের জন্য ঘর তৈরি করেন। অবৈধভাবে ঘর নির্মানে বাঁধা দেন ইউপি সদস্য সেলিম উদ্দিন। এ নিয়ে সেলিমের সাথে লিলু ও সোহেলের বাদানুবাদ হয়। ইউপি সদস্য সেলিম বিষয়টি স্থানীয় ভূমি অফিসকে অবহিত করেন।

শনিবার দুপুরে উপজেলা ভূমি অফিস থেকে সার্ভেয়ার এসে সরেজমিনে বিসয়টি তদন্ত করেন। তদন্ত শেষে সার্ভেয়ার চলে যাবার পর বিকেল চারটার দিকে লিলু ও সোহেল তাদের অনুসারীদের নিয়ে মনিপুর বন্দর বাজারে সেলিমের সমর্থকদের কয়েকটি দোকানপাট ভাংচুর করে। পরে উভয়পক্ষের কয়েকশ লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হন। প্রায় ১ ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ ব্যাপারে ইউপি সদস্য সেলিম উদ্দিন জানান, শেখ হাসিনা সড়কের পাশে অবৈধ ভাবে গরুর খামার নির্মাণ কাজে বাঁধা দেয়ায় লিলু মিয়া ও তার লোকজন তার সমর্থকদের উপর হামলা করে ও বন্দর বাজারের কয়েকটি দোকানপাট ভাংচুর করে।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ আরিফুর রহমান জানান, হাসপাতালে সংঘর্ষে আহত ৩৮জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তবে তারা সবাই শংকামুক্ত।

এ ব্যাপারে বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আতিকুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় উভয়পক্ষের ৩০ জনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বভাবিক রয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০