শিরোনাম

বিজয়নগরে দিনব্যাপী বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত

বিজয়নগর প্রতিনিধি : | রবিবার, ০৮ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 121 বার

বিজয়নগরে দিনব্যাপী বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত

এসো শিখি, বিতর্কের খুঁটিনাটি-এই শ্লোগানে ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগরে দিনব্যাপী বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৫.১০.২০১৭) সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলা কমপ্লেক্স মিলনায়তনে কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে এ কর্মশালা উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী আফরোজ। উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আল মামুনের পরিচালনায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) শারমিন নাহার রুমা, বিআরডিবির চেয়ারম্যান দীপক চৌধুরী বাপ্পী।


প্রশিক্ষক ছিলেন জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক প্রভাষক এসআরএম উসমান গনি সজীব ও তিতাস আবৃত্তি সংগঠনের পরিচালক মো. মনির হোসেন। উদ্বোধনী বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী আফরোজ বলেন, যারা বিতর্কচর্চায় যুক্ত থাকে তারা প্রচুর জ্ঞানের অধিকারী হয়ে উঠেন। নানামুখী বাস্তব সম্মত প্রশিক্ষণ ও চর্চার মধ্য দিয়ে তাদের ব্যক্তিত্বেরও বিকাশও ঘটে। তিনি আরো বলেন, যুক্তিবাদী ও সত্যনিষ্ঠ সমাজ নির্মাণ করার কাজে বিতর্ক চর্চা ব্যাপক ভূমিকা পালন করতে পারে। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের বিতর্ক প্রতিযোগীতার আওতায় আনতে পারলে শিক্ষার পাশাপাশি তারা অনেক বেশী সমাজ ও রাষ্ট্র সচেতন হয়ে উঠতে পারবে। এ কর্মশালায় উপজেলার বিভিন্ন স্কুলের অর্ধশত শিক্ষার্থী অংশ নেয়।

প্রশিক্ষণ কর্মশালা শেষে শিক্ষার্থীরা বিতর্ক কর্মশালা আয়োজন করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী আফরোজকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। বিজয়নগর বিআরডিবির চেয়ারম্যান সাংবাদিক দীপক চৌধুরী বাপ্পী বলেন, বিজয়নগরে প্রথমবারের মতো উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বিতর্ক কর্মশালার আয়োজন করলেন। এটি অত্যন্ত প্রশংসনীয় একটি উদ্যোগ। শিক্ষার্থীরা এতে করে অনেক নতুন কিছু জানতে পেরেছে-শিখতে পেরেছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০